রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


সাবেক অতিরিক্ত পুলিশ সুপার আকবর হোসেনের ইন্তেকাল


প্রকাশিত:
৩০ আগস্ট ২০২০ ০৪:২৬

আপডেট:
১৬ জুলাই ২০২৪ ১১:৫০

আকবর হোসেন। ফাইল ছবি

বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত পুলিশ সুপার আকবর হোসেন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। শনিবার (২৯ আগস্ট) সকালে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর। আকবর হোসেন স্ত্রী ও তিন ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

আকবর আলীর জন্ম নাটোরের বাগাতিপাড়া উপজেলার লোকমানপুরের মাড়িয়া গ্রামে। ১৯৮১ সালে উপ-পরিদর্শক (এসআই) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন তিনি। এরপর বিভিন্নসময় ঢাকার তেজগাঁও থানা, পুলিশ হাসপাতাল ও লালমাটিয়াসহ দেশের বিভিন্নপ্রান্তে নিষ্ঠাবান কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। দেশের বাইরে আন্তর্জাতিক শান্তিরক্ষা মিশনেও অংশ নিয়েছেন। চৌকস পুলিশ কর্মকর্তা হিসেবে খ্যাতি ও কর্মদক্ষতার মাধ্যমে পদোন্নতি পেয়ে সর্বশেষ ঢাকা হাইওয়ে পুলিশে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে চাকুরিরত অবস্থায় তিনি অবসর গ্রহণ করেন।

অত্যন্ত আন্তরিক ও নিয়মানুবর্তিতা সম্পন্ন মানুষ ছিলেন আকবর হোসেন। পুলিশ কর্মকর্তা হলেও শিক্ষার প্রতি তার অনুরাগ ছিল। তাইতো সন্তানদের শিক্ষিত করে গড়ে তুলেছেন। তার বড় ছেলে ব্যাংকার, মেজো ছেলে ব্যারিস্টার ও তার বউ সেনাবাহিনীর মেজর এবং ছোট ছেলে কানাডায় লেখাপড়া করে।

তার মৃত্যুতে পরিবার ও আত্মীয়স্বজনের মাঝে নেমে এসেছে শোকের ছায়া। তার স্ত্রীর ছোট ভাই রাজশাহী কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক সাজেদুর রহমান বলেন, তিনি একজন নিষ্ঠাবান, আন্তরিক ও দক্ষ পুলিশ অফিসার ছিলেন। তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। এশার নামাজের পর তার জানাযার নামাজ অনুষ্ঠিত হবে। এরপর নিজ গ্রামে মায়ের কবরের পাশে তাকে শায়িত করা হবে বলে জানান তিনি।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top