রাজশাহী শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


পালিয়ে গেলেন অতিথিরা, ধরা খেলেন কাজী


প্রকাশিত:
২০ জুলাই ২০২০ ১৫:৩৯

আপডেট:
২০ জুলাই ২০২০ ১৫:৪২

ছবি: সংগৃহিত

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় বাল্যবিয়ে পড়ানোর প্রস্তুতিকালে কাজী আবুল হাশেমকে (৫০) গ্রেফতার করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় কাজীর অফিস থেকে পাঁচটি ভুয়া ভলিউম বই জব্দ করা হয়।

রোববার (১৯ জুলাই) রাত ১১টায় হাতীবান্ধা উপজেলার বড়খাতা গ্রামের তহশিলদার পাড়া এলাকার হোসেন আলীর মেয়ের (১৪) বাল্যবিয়ের প্রস্তুতিকালে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী অফিসার সামিউল আমিন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় বাল্যবিয়ে ও ভুয়া ভলিয়ম বই রাখার অপরাধে কাজী আবুল হাসেমকে গ্রেফতার করাসহ বিয়ে বন্ধ করে কনের বাবাকে ৪ হাজার টাকা অর্থদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার সামিউল আমিন জানতে পারেন উপজেলার বড়খাতা গ্রামের তহশিলদারপাড়া এলাকার হোসেন আলীর মেয়ে হাসি খাতুনের সঙ্গে একই ইউনিয়নের পূর্ব সারডুবী গ্রামের রফিকুল মিয়ার ছেলে সাজু মিয়ার বাল্যবিয়ের আয়োজন চলছে।

এমন সংবাদের ভিত্তিতে হাতীবান্ধা থানা পুলিশের সহায়তায় উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে পৌঁছে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় বিয়েতে আসা বর ও কনের আত্মীয়-স্বজনরা পালিয়ে যান। আটক হন কাজী ও কনের বাবা।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন, বড়খাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল, ইউপি সদস্য ও হাতীবান্ধা থানা পুলিশ।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক সামিউল আমিন জানান, বাল্যবিয়ে নিবন্ধনের প্রমাণ হিসেবে কাজীর অফিস থেকে পাঁচটি ভলিউম বই জব্দ করা হয়েছে। আটক কাজীর বিরুদ্ধে একটি নিয়মিত মামলা দায়ের করা হবে।

 

 

আরপি / এমবি-৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top