রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


ধর্মপ্রতিমন্ত্রীকে স্মরণ


প্রকাশিত:
২১ জুন ২০২০ ০০:২০

আপডেট:
৩ মে ২০২৪ ২০:২৬

ছবি: মরহুম ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ

মরহুম ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহর স্মরণে বিশেষ শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২০ জুন) অনলাইনে জুম অ্যাপের মাধ্যমে এ সভা অনুষ্ঠিত হয়। ইসলামিক ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সভায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়সহ জেলা ও বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তা, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা ও হজ অফিসের কর্মকর্তাসহ দেশ ও দেশের বাইরে থেকে বিশিষ্ট ওলামায়ে কেরাম ও বিশিষ্ট ব্যক্তিরা অংশগ্রহণ করেন।

সভায় সভাপতির বক্তব্যে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম বলেন, ধর্মপ্রতিমন্ত্রী ছিলেন একজন বিশাল ব্যক্তিত্ব ও বিশাল পরিমাপের মানুষ। তিনি সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে ছিলেন অত্যন্ত অনঢ়। তার কর্মপ্রেরণা ছিল অনুকরণীয়। তিনি ২০১৯ সালে অত্যন্ত উন্নতমানের হজ ব্যবস্থাপনা জাতিকে উপহার দিয়েছিলেন।

তিনি বলেন, অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ ছিলেন একজন দেশপ্রেমিক মুক্তিযোদ্ধা, ধর্মপ্রাণ ও অসাম্প্রদায়িক ব্যক্তি। তার অসমাপ্ত কাজগুলো এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

সভায় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত গোলাম মসীহ, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ আ. হামিদ জমাদ্দার ও এবিএম আমিন উল্লাহ নুরী, শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম আল্লামা ফরিদ উদ্দিন মাসউদ, হিন্দু-ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব বিষ্ঞু কুমার সরকার, হজ অফিসের পরিচালক মো. সাইফুল ইসলাম, হাবের সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম, হজ অ্যাসোসিয়েশনের সিনিয়র সভাপতি মাওলানা শরাফুতিসহ অন্য ব্যক্তিরা বক্তব্য রাখেন।

সভা সঞ্চালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ। সভাশেষে ধর্মপ্রতিমন্ত্রীর রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এসময় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন শোলাকিয়াহ ঈদগাহের গ্র্যান্ড ইমাম আল্লামা ফরিদ উদ্দিন মাসউদ।

 

আরপি/আআ-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top