রাজশাহী রবিবার, ১৯শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


টাকায় মিলছে করোনা নেগেটিভ সার্টিফিকেট!


প্রকাশিত:
৬ জুন ২০২০ ০৪:০২

আপডেট:
১৯ মে ২০২৪ ০৮:১২

ছবি: সংগৃহীত

ঢাকার সাভারে টাকার বিনিময়ে করোনা আক্রান্ত নয় মর্মে সার্টিফিকেট বিক্রি করায় ২ জনকে আটক করেছে পুলিশ। আটক দুইজনের মাঝে একজনের নাম সাঈদ। তাদের কাছ থেকে করা বিপুল পরিমাণ সার্টিফিকেট উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে সাভার থানার ওসি এসএম সায়েদ জানান, বর্তমানে গার্মেন্টসের চাকরিতে জয়েন করতে হলে দরকার হচ্ছে করোনা নেগেটিভ সার্টিফিকেট। এই চাহিদাকে পুঁজি করেই বেশ কিছুদিন ধরে এই ব্যবসা চালিয়ে আসছিল আটকৃত দুজন।

তিনি আরও জানান, কয়েকদিন আগে দেনিটেক্স নামের একটি তৈরি পোশাক কারখানা কর্তৃপক্ষের কাছে এ ধরনের বেশ কিছু সার্টিফিকেট আসে। এগুলো দেখে সন্দেহ হওয়ায় তদন্ত করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রেজিস্ট্রারে সার্টিফিকেটধারী কারও নাম তারা খুঁজে পায়নি।

ওসি বলতে থাকেন, পরে কৌশল অবলম্বন করে দেনিটেক্স কর্তৃপক্ষ সার্টিফিকেটগুলো যে ঠিকানা থেকে পাঠানো হয়েছে, সেখানকার এক ব্যক্তিকে ডেকে আনেন। পরে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হলে জানা যায়, ওই ব্যক্তি পশ্চিমবাংলা এলাকার একটি ফার্মেসির মালিক। তার নাম সাইদ। তার কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে আরেকজনকে আটক করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে তার নাম প্রকাশ করা হচ্ছে না।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সায়েমুল হুদা জানান, ‘করোনাভাইরাসের প্রাদুর্ভাব পরিস্থিতির মধ্যেও সার্টিফিকেটের ব্যবসার মতো অনৈতিক কার্যকলাপে প্রতারকরা যুক্ত হবে এটা কল্পনাও করিনি। পুলিশ তাদের আটক করেছে। আইনানুগ ব্যবস্থায় তাদের শাস্তি নিশ্চিত করা হোক, এটাই চাই।’

 

আরপি / এমবি-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top