রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ


প্রকাশিত:
১২ সেপ্টেম্বর ২০১৯ ০০:৪৪

আপডেট:
১২ সেপ্টেম্বর ২০১৯ ০০:৫৩

দৈনিক কালের কণ্ঠ রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলামের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার সকাল ১০ টার দিকে রাজশাহী নগরীর নিউ মার্কেট সংলগ্ন থিম ওমর প্লাজার নিরাপত্তা কর্মীরা সাংবাদিক রফিকুল ইসলামের উপর হামলা চালায়।

আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর আলুপট্টিতে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধনে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী কলেজে কর্মরত সাংবাদিক এবং কালের কণ্ঠ শুভ সংঘের নেতৃবৃন্দসহ স্থানীয় সাংবাদিক অংশ গ্রহণ করে।

মানববন্ধনে সভাপতির বক্তব্য দেন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ। তিনি বলেন, এমপি ওমর ফারুক চৌধুরী প্রকাশ্যে রাজশাহীতে কর্মরত পাঁচজন সাংবাদিককে হত্যার হুমকি দিয়েছে। তার মধ্যে রফিকুল ইসলামও ছিলো। একটি মোটরসাইকেল রাখাকে কেন্দ্র করে যে হামলা চালানো হয়েছে তা স্পষ্ট পরিকল্পিত।

তিনি বলেন, থিম ওমর প্লাজার সিসি ক্যামারের ফুটেজ দেখলেই বোঝা যাবে, এই হামলা পরিকল্পিত। ফুটপাতের জায়গা দখল করা হয়েছে। এছাড়া মানা হয়নি বিল্ডিং তৈরির কোন কোডও। এসময় তিনি রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্দেশ্যে বলেন, এমপি ওমর ফারুক চৌধুরীর থীম ওমর প্লাজার জন্য ফুটপাত দখল করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে আপনি এই ফুটপাত দখলমুক্ত করে সাধারণ মানুষকে বুুঝিয়ে দেবেন। তা না হলে আমরা মনে করব, আপনি সাংবাদিকদের সঙ্গে নেই, রাজশাহীর মানুষের সঙ্গে নেই, আপনি এমপির পক্ষে আছেন।গণমাধ্যম কর্মীরা আপনাদের শত্রু না। কিছু কিছু গণমাধ্যম কর্মীরা বিভিন্ন ইঙ্গিত দেয়, তারা দেখুক রাজশাহীর সব সাংবাদিক আজ এক।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মশিহুর রহমান বলেন, যারা এই মামলাটি করেছে তারা সাংবাদিক বা পাবলিক ভেবে হামলা করেনি। তারা জেনেই এই হামলা চালিয়েছে। হামলাকারীদের মধ্যে একটি ধারণা সাংবাদিকদের মারলে কোন বিচার হয় না। এক থেকে দুইদিন মানববন্ধন এর বেশি কিছু হয় না। রাজশাহীর সাংবাদিকের ঐক্যবদ্ধ হতে হবে।

মানববন্ধনে বক্তব্য দেন, দৈনিক সোনালী সংবাদ সম্পাদক লিয়াকত আলী, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ, রাজশাহী ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের উপদেষ্টা জাবিদ অপু, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শরীফ সুমন, সাংবাদিক শিবলী নোমান, রাজশাহী টেলিভিশন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেহেদি হাসান শ্যামল, রাজশাহী ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ, ফটোসাংবাদিক সেলিম জাহাঙ্গীরসহ স্থানীয় সাংবাদিক নেতা। 

মানববন্ধন পরিচালনা করেন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক। ঘন্টাব্যাপি এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত সাংবাদিকরা এই হামরার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

আর পি/এম আই 



আপনার মূল্যবান মতামত দিন:

Top