রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


‘সাংবাদিকদের জন্য পর্যাপ্ত ভাতার ব্যবস্থা করতে হবে’


প্রকাশিত:
৫ জুন ২০২০ ০০:১৩

আপডেট:
৪ মে ২০২৪ ১৮:৪৬

সাংবাদিকদের জন্য পর্যাপ্ত ভাতা প্রদানের দাবি জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো জোটের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

সাংবাদিকদের জন্য ঝুঁকি ভাতার ব্যবস্থা করার দাবি জানিয়েছে বিবৃতি দাতারা হলেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া ও বিকল্প ধারা বাংলাদেশের চেয়্যারম্যান অধ্যাপক ড. নূরুল আমিন বেপারী।

নের্তৃবৃন্দ বলেন, করোনার এই কঠিন সময়েও সাংবাদিকরা তাদের অসাধারণ ভূমিকা এবং দায়িত্ব পালন করছেন। এ দায়িত্ব সাহসিকতার সঙ্গে পালনকালে তারা তাদের নিজেদের জীবনের ঝুঁকি তৈরি করেছেন।

তারা বলেন, এর মধ্যেই ৬ জন সংবাদকর্মী প্রাণ হারিয়েছেন। এছাড়াও আক্রান্ত হয়েছেন আরও ২৪৪ জন সংবাদকর্মী। অনেক প্রতিষ্ঠান কর্মী ছাঁটাই করছে। অবিলম্বে সব ছাঁটাই বন্ধ করতে হবে। ছাঁটাইকৃতদের পুনর্বহাল করতে হবে এবং তাদের বেতন প্রাপ্তি নিশ্চিত করতে হবে।

আরপি/আআ-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top