রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


টিউশন মিডিয়ার নামে প্রতারণা

মধ্যবিত্ত ছাত্ররাই ছিল তার টার্গেট


প্রকাশিত:
১০ সেপ্টেম্বর ২০১৯ ০৭:৫৩

আপডেট:
১০ সেপ্টেম্বর ২০১৯ ০৭:৫৪

 বিভিন্ন বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র-ছাত্রীদের টিউশন পাইয়ে দেয়ার কথা বলে বিভিন্ন লিফলেট, ভিজিটিং কার্ড, স্টিকার এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে চটকদার প্রচারণা চালায়। ছাত্র-ছাত্রীরা কেউ তার নম্বরে ফোন দিলে প্রার্থীকে অগ্রিম তিন থেকে পাঁচ হাজার টাকা পাঠাতে বলেন।

কেউ টাকা পাঠালে পরবর্তী সময়ে দেব দিচ্ছি বলে বিভিন্ন রকম তালবাহানা শুরু করেন। এমনকি কখনও কখনও হুমকি-ধামকিসহ বিভিন্ন রকম ভয়ভীতিও প্রদর্শন করতেন তিনি।

রাজধানীর মোহাম্মদপুরের চাঁদ উদ্যান থেকে এমনই এক টিউশন প্রতারক চক্রের মূলহোতাকে গ্রেফতার করেছে পুলিশ।নাসির হোসেন (২৮) নামের ঐ ব্যাক্তিকে সোমবার (৯ সেপ্টেম্বর)  ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মোহাম্মদপুর থানায় দায়ের করা মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অপরদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মঈনুল ইসলাম জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে রোববার (৮ সেপ্টেম্বর) গোয়েন্দা পুলিশ (ডিবি) মোহাম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতারের সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ শিক্ষক/শিক্ষিকা দিচ্ছি-নিচ্ছি লেখা স্টিকারসহ ভিজিটিং কার্ড উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মোহাম্মদপুর থানায় প্রতারণার অভিযোগে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

 

আরপি/ এএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top