রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


ইউএনওর উপর ইট পাটকেল নিক্ষেপ, গ্রেফতার ১০


প্রকাশিত:
৫ মে ২০২০ ০৩:২৫

আপডেট:
৬ মে ২০২৪ ০১:২১

প্রতীকি ছবি

পটুয়াখালীর কলাপাড়ার ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হকের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের ওপর ইট পাটকেল নিক্ষেপ করেছে বালু ব্যবসায়ীরা।

সোমবার উপজেলার লালুয়া ইউনিয়নের পশুরবুনিয়া এলাকায় বালু উত্তোলনকারী একটি ৪০-৫০ জনের একটি চক্র লাঠি নিয়ে এ হামলা চালায়।

প্রথম দফায় এদের আটক করা সম্ভব না হলেও পরবর্তীতে কোস্টগার্ডের সহায়তায় এ চক্রের মূল হোতা লিটন গাজী ও তার এক সহযোগী রানা গাজীকে গ্রেফতার করা হয়েছে।

এ ঘটনায় সরকারি কাজে বাধাদানের অভিযোগে পেশকার জাফর প্যাদা বাদী হয়ে কলাপাড়া থানায় একটি মামলা করেছেন। এছাড়া আরও আটক আটজনকে (ড্রেজারের স্টাফ) ভ্রাম্যমাণ আদালত তিন মাসের কারাদণ্ড দিয়েছে।

ইউএনও আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, নদী থেকে বালু কাটার খবর পেয়ে তিনি অভিযানে যান। সকাল সাড়ে ৮টার দিকে পশুরবুনিয়া নদীতে বালু কাটার ড্রেজারের কাছে পৌঁছান। তখন বালু কাটার মালিক লিটন গাজীকে প্রয়োজনীয় বৈধতার কাগজপত্র নিয়ে আসতে বলা হয়।

এরপর লিটনগাজীর নেতৃত্বে ৪০-৫০ জন লোক লাঠিসোটা নিয়ে হাজির হয়ে ভ্রাম্যমাণ আদালতের ওপর অতর্কিত হামলা চালায়। ইটপাটকেল নিক্ষেপ করে। এমনকি একটি নৌযানে উঠে উপজেলা প্রশাসনের বোটটিকে ধাওয়া করে।

এ সময় কোস্টগার্ডের সহায়তায় ধাওয়াকারীদের মধ্য থেকে হোতা লিটনাগাজীসহ তার এক সহযোগীকে গ্রেফতার করা হয়। এছাড়া ড্রেজারে অবস্থান করা আরও আটজনকে আটক করা হয়। বাকিরা দ্রুত সটকে পড়ে। তবে এ ঘটনায় ইউএনও আহত হননি বলে জানান।

 

 

আরপি/ এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top