রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


এবার মাদকাসক্ত বাবাকে ডিসির হাতে তুলে দিল ছেলে


প্রকাশিত:
৪ মে ২০২০ ০০:১৫

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০২:৩২

ছবি: সংগৃহীত

মাদকাসক্ত সন্তানকে বাবা-মায়ের পুলিশে দেয়ার খবর শোনা গেলেও দিনাজপুরে এবার ব্যতিক্রম ঘটনা ঘটলো। সন্তানকে নয়, অতিষ্ঠ হয়ে মাদকাসক্ত বাবাকে জেলা প্রশাসকের (ডিসি) হাতে তুলে দিয়েছে ছেলে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মাদকাসক্ত ওই ব্যক্তিকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়।

রোববার (০৩ মে) বিকেল ৩টায় দিনাজপুর শহরের মহারাজার মোড়ে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। মাদকাসক্ত বৈদ্যনাথ পাল (৫২) শহরের মহারাজার মোড় এলাকার বাসিন্দা। তিনি একজন ইলেকট্রিক মিস্ত্রি।

দিনাজপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. মাহমুদুল আলম জানান, মাদকাসক্ত বৈদ্যনাথ পালের ছেলে দীপক পাল অতিষ্ঠ হয়ে আমাকে ফোন দিয়ে জানায় তার বাবা দিনে ২-৩ বার মাদক সেবন করেন। পরিবারের পক্ষ থেকে বাধা দেয়া হলে স্ত্রী, ছেলে ও মেয়েকে মারধর করেন। ইলেকট্রিক মিস্ত্রির কাজ করে যে আয় হয় তা মাদক সেবন করেই ব্যয় করেন তিনি।

তাই সে আমাকে ফোন করে তার বাবাকে জেলে পাঠানোর জন্য অনুরোধ করে। পরে জেলা প্রশাসন কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট হরেকৃষ্ণ অধিকারী ২০১৮ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৪২ ধারার ১ উপধারায় ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে ওই ব্যক্তিকে কারাগারে পাঠান।

 

 

আরপি / এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top