রাজশাহী শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১


বেতনের টাকায় ৫০০ শ্রমিকের খাবার যোগালেন ইউএনও


প্রকাশিত:
২৬ এপ্রিল ২০২০ ০১:৩৭

আপডেট:
২৬ এপ্রিল ২০২০ ০২:৪৩

ছবি:সংগৃহিত

হাকালুকি হাওরে বোরোধান কাটায় নিয়োজিত প্রায় ৫০০ শ্রমিককে খাবার খাইয়েছেন মৌলভীবাজারের জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অসীম চন্দ্র বণিক। ধানকাটার কাজে শ্রমিকদের উৎসাহ যোগাতে নিজের বেতনের টাকায় তিনি এ উদ্যোগ নেন।

গত কয়েকদিন ধরে উপজেলার সদর জায়ফরনগর ইউনিয়নের নয়াগ্রাম এলাকারপাশ ঘেঁষে হাকালুকি হাওরের বিস্তীর্ণ এলাকাজুড়ে বোরো ধান কাটছেন কৃষি-শ্রমিকরা। বৃষ্টি উপেক্ষা করেই তার ধান কাটছেন। এ শ্রমিকদের অনেকের খাওয়া-খাওয়ার সুযোগ হয়ে ওঠে না।

সে জন্য শনিবার হাওরের প্রায় ৫০০ শ্রমিককে খিঁচুড়ি ও ডিম দিয়ে দুপুরের খাবার দিয়েছেন জুড়ী উপজেলা ইউএনও অসীম চন্দ্র বণিক। রাস্তার দুই পাশে সামাজিক দূরত্ব বজায় রেখে দাঁড়িয়ে-বসে খাবার খেতে দেখা গেছে শ্রমিকদের।

শ্রমিকরা জানিয়েছেন, এটা এক নতুন ইতিহাস। কৃষকরা কিছুটা সুবিধা পেলেও শ্রমিকরা মজুরি ছাড়া কিছুই পায় না। ইউএনও স্যার আমাদের খাওয়ালেন, যা এর আগে কেউ করেনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বণিক বলেন, মূলত ধানকাটার কাজে শ্রমিকদের উদ্বুদ্ধ করতেই এ উদ্যোগ নিয়েছি। সরকারের পক্ষ থেকে তাদের ত্রাণও দেয়া হবে। শ্রমিকদের তালিকা তৈরি করা হচ্ছে। আমাদের প্রধান লক্ষ্য অতিবৃষ্টি ও উজান থেকে নামা পাহাড়ি ঢলে যেন এবারের ফসল নষ্ট না হয়। এ মাসের মধ্যেই হাওরের সব ধান কৃষকদের ঘরে উঠে যাবে বলে আশা করছি।

 

আরপি/ এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top