রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


ছাগল চুরির অপবাদ দিয়ে পিটিয়ে হত্যা


প্রকাশিত:
২১ এপ্রিল ২০২০ ০১:৩২

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১৭:৩৪

প্রতীকী ছবি

কুড়িগ্রামের উলিপুরে ছাগল চুরির সঙ্গে জড়িত সন্দেহে সুরুজ্জামান (৪২) নামে এক রিকশাচালককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। সোমবার (২০ এপ্রিল) দুপুরে গুনাইগাছ ইউনিয়নের গাবের তল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রিকশাচালক ওই গ্রামের খরিয়া মাহমুদের ছেলে।

এলাকাবাসী ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, উপজেলার গুনাইগাছ ইউনিয়নের গাবেরতল এলাকার মহুব রহমানের ছেলে মিনহাজুল ইসলাম মুসার ১০-১২ দিন আগে একটি ছাগল চুরি হয়। এ ঘটনায় তিনি থানায় অভিযোগ করেন। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় মিটিং সালিশ হলেও কোনো সমাধান হয়নি। সোমবার দুপুরে প্রতিবেশী রিকশাচালক সুরুজ্জামানকে বাড়ির সামনে পেয়ে জোরপূর্বক মুসা তার বাড়িতে নিয়ে গিয়ে আটক করেন।

সেখানে সুরুজ্জামানকে ছাগল চুরির সঙ্গে জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে নির্যাতন শুরু করলে তিনি জানান দুই যুবক ১০-১২ দিন পূর্বে একটি ছাগল নিয়ে তারর রিকশায় করে উপজেলার তবকপুর ইউনিয়নের রেলগেট নামক স্থানে যায়। পরে ভাড়া দিয়ে তাকে বিদায় করে দেয়। ছাগলটি চুরি করা ছিল কিনা তা তিনি জানেন না।

কিন্তু এরপরও মিনহাজুল ইসলাম মুসা ছাগল চুরির সঙ্গে জড়িত থাকার অভিযোগ তুলে সুরুজ্জামানকে উপর্যপুরি মারধর করলে এক পর্যায়ে ঘটনাস্থলেই তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মৌমিতা সাহা জানান, ওই ব্যক্তিকে মৃত অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। ঘটনার সত্যতা নিশ্চিত করে উলিপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ারুল ইসলাম জানান, নিহত ব্যক্তির লাশ হাসপাতাল থেকে উদ্ধার করে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে পাঠানো হবে। আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

 

আরপি/ এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top