রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


জিপিএ-৫ পাওয়া নিয়ে একটা অসুস্থ পরিবেশ তৈরি হয়েছে: মাউশির ডিজি


প্রকাশিত:
১৯ জানুয়ারী ২০২০ ১০:৪৮

আপডেট:
২ মে ২০২৪ ১২:০৩

ছবি: সংগৃহীত

আমাদের দেশে শিক্ষার্থীদের জিপিএ-৫ পাওয়া নিয়ে একটা অসুস্থ পরিবেশ তৈরি হয়েছে বলে মন্তব্য করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক (ডিজি) প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক।


তিনি বলেন, আমরা মনে করছি শিক্ষার্থীদের পরীক্ষায় জিপিএ-৫ পাওয়ানো একটা চূড়ান্ত লক্ষ্য। আর এই জিপিএ-৫ না পেলে যেন কোনোভাবেই চলবে না। এমন মনোভাব আমাদের অভিভাবক, শিক্ষার্থী ও আমাদের শিক্ষকদের মধ্যে ছড়িয়ে পড়েছে বলে জানান মাউশি ডিজি।

মাউশি ডিজি বলেন, এই অসুস্থ পরিবেশ থেকে স্কুলের শিক্ষার্থীদের বের করে আনতে চাচ্ছি। যাতে করে শিক্ষার্থীরা সত্যিকারের শিক্ষা গ্রহণ করতে পারে। এছাড়া পড়া মুখস্থ করে পরীক্ষা দিয়ে নম্বর পাওয়ার থেকেও শিক্ষার্থীদের বের করে আনতে নানা উদ্যোগ হাতে নেয়া হয়েছে।

শনিবার ঢাকা কলেজিয়েট স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্কুলের প্রধান শিক্ষক মো. আরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ঢাকা অঞ্চলের উপ-পরিচালক সাখায়েত হোসেন বিশ্বাস, মাধ্যমিক ও শিক্ষা অধিদফতরের সহকারী পরিচালক (মাধ্যমিক-১) মো. আমিনুল ইসলাম টুকু। উপস্থিত ছিলেন স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা কমিটির সম্পাদক মো. আবদুল কাদের প্রমুখ।

 

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top