রাজশাহী মঙ্গলবার, ১৮ই জুন ২০২৪, ৫ই আষাঢ় ১৪৩১


সিটি নির্বাচন

মন্ত্রিসভায় রদবদলের সম্ভাবনা নেই: কাদের


প্রকাশিত:
১০ জানুয়ারী ২০২০ ০২:৪৯

আপডেট:
১৮ জুন ২০২৪ ১২:৩৪

ছবি: সংগৃহীত

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নতুন মন্ত্রীরা খারাপ করছে বলে আমার মনে হয় না, নতুন মন্ত্রীদের কাজ করতেও সময় লাগে। আস্তে আস্তে তারা ভালো কাজ করবেন।

আমিও নতুন মন্ত্রী হিসেবে একসময় কাজ করেছি, তখনকার কাজও দেখতে পারেন। তবে সিটি করপোরেশন নির্বাচনের আগে রদবদলের সম্ভাবনা কম। 

বৃহস্পতিবার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আমি তো আপনাদের আগেই বলেছি মন্ত্রিসভায় রদবল রুটিন বিষয়। আর এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার। তবে সিটি করপোরেশন নির্বাচনের আগে আমার মনে হয় না কোনো প্রকার এক্সপানশন বা রিশাফল হবে বলে মনে হয় না।

সিটি নির্বাচনের আগে এর সম্ভবনা একেবারেই কম। 

‘তারপরও আমি বলবো- প্রধানমন্ত্রী যেকোনো সময় পরিবর্তন করতে পারেন। মন্ত্রীদের দায়িত্ব পুনর্বিন্যাস করতে পারেন। এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার। তবে তাড়াতাড়ি কিছু হবে বলে এমন খবর আমার কাছে নেই।’


সরকার এবং দলকে আলাদা করার জন্য অনেক মন্ত্রীকে দলের দায়িত্ব দেওয়া হয়নি, তবে আপনিসহ হেভিওয়েট চারজন মন্ত্রী মন্ত্রিসভায় রয়েছেন।

তাদের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়েছে কিনা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, এ বিষয়টি প্রধানমন্ত্রী বলতে পারবেন। 

‘তিনি যেটা ভালো মনে করেন সেটাই করবেন। তার সিদ্ধান্ত আমরা সবাই মেনে নেবো। তিনি যদি আমাকে বলেন মন্ত্রিত্ব ছেড়ে দিতে আমিও ছেড়ে দেবো।

 

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top