রাজশাহী শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১


শীতের মাঝে বৃষ্টিতে ভোগান্তি, থাকবে আরো কয়েকদিন


প্রকাশিত:
৩ জানুয়ারী ২০২০ ২২:২৩

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২৪ ০৬:৫০

শীতের মাঝে বৃষ্টিতে ভোগান্তি, থাকবে আরো কয়েকদিন

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃহস্পতিবার দিবাগত রাত থেকে বৃষ্টিপাত শুরু হয়েছে। হঠাৎ করে আসা এই বৃষ্টিতে শীতে কাতর মানুষদের কষ্ট আরো বেড়ে গেছে।

আবহাওয়ার পূর্বাভাসেও বৃষ্টি হবে ও তাপমাত্রা কমে আসবে বলা হয়েছিল। সে অনুসারে বৃষ্টি শুরু হয়েছে রাতেই। গত রাত ১টা হতে রাজধানীর বিভিন্ন স্থানে মাঝারি ধরনের বৃষ্টিপাত হয়। এতে বিভিন্ন রাস্তায় পানি ও কাঁদা জমে গেছে। তবে বৃষ্টিপাত বেশি না হওয়ায় এখনো কোনো স্থান থেকে জলাবদ্ধতার খবর পাওয়া যায়নি।



আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল ৩, ৪ ও ৫ জানুয়ারি সারাদেশে বৃষ্টি শুরু হবে এবং তাপমাত্রা কমতে থাকবে। ৬ জানুয়ারি পর থেকে একটি তীব্র শৈত্যপ্রবাহ আসবে। ১০ জানুয়ারির পর মাসের মাঝামাঝি একটি মাঝারি শৈত্যপ্রবাহ শুরু হবে। ছয় থেকে আট ডিগ্রি সেলসিয়াস। মাসের শেষদিকে আসবে আরেকটি তীব্র শৈত্যপ্রবাহ। তখন তাপমাত্রা ছয় ডিগ্রি সেলসিয়াসেরও নিচে চলে আসতে পারে। গতকাল আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুউদ্দিন আহমেদ জানিয়েছিলেন এসব তথ্য।

পূর্বাভাস অনুযায়ী বৃষ্টিপাত শুরু হলেও যারা আবহাওয়ার খবর রাখেন না তাদের কাছে শীতকালের এ বৃষ্টিপাত অপ্রত্যাশিতই। আর এ কারণে ভোগান্তিতে পড়তে হয়েছে তাদের।

রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলের দরিদ্র মানুষের, বিশেষ করে শীতবস্ত্র কেনার সক্ষমতা নেই যাদের তাদের এই বৃষ্টি ও প্রচণ্ড শীতে বেশ অসুবিধায় পড়তে হয়েছে।

আরপি/ এআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top