রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


হাসপাতাল থেকে নুর: এই অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলুন


প্রকাশিত:
২৩ ডিসেম্বর ২০১৯ ২২:০২

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৩:৫৪

ছবি: সংগৃহীত

মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের হামলায় গুরুতর আহত ভিপি নুরুল হক ও তার অনুসারীরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই ঘটনায় আজ সোমবার (২৩ ডিসেম্বর) হাসপাতাল থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর।

তিনি লিখেছেন, বুয়েট ছাত্র আববরার,ঢাবির আবুবক্কর, ঢামেকের রাজিব, চবির দিয়াজ,পুরান ঢাকার বিশ্বজিৎদের হত্যাকারী,শিক্ষাপ্রতিষ্ঠানের ত্রাস, ভিন্নমতের উপর প্রতিনিয়ত হামলাকারী, চাঁদাবাজ,সন্ত্রাসী ছাত্রলীগের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলাই এই সময়ে মুক্তিযুদ্ধের চেতনা।স্বৈরাচারের বিরোধিতা ও ছাত্রলীগের সন্ত্রাস, হত্যাসহ নানা ধরণের বর্বরতার প্রতিবাদ করার কারণেই এ পর্যন্ত ৯ বার আমাকে হত্যাচেষ্টা করা হয়।

সর্বশেষ গতকাল ডাকসুতে ঢাবি ছাত্রলীগের সভাপতি,ভারতীয় র এর এজেন্ট, ইসকন সদস্য সনজিদ ও সাধারণ সম্পাদক সাদ্দাম এবং তথাকথিত মুক্তিযুদ্ধ মঞ্চ নামক ছাত্রলীগের সন্ত্রাসী মঞ্চের সভাপতি বুলবুল ও মামুনের নেতৃত্বে আমাকে হত্যাচেষ্টায় ডাকসুতে ৩দফা আমার উপর হমলা চালানো হয়।

সংগঠনের সহযোদ্ধাদের উপর অসংখ্যবার হামলা চালানো হয়। এদেশের ছাত্রসমাজ তথা সাধারণ মানুষ পাশে থাকলে হামলা করে কিংবা মামলা দিয়ে আওয়ামী স্বৈরাচাররা কখনোই আমাদের থামাতে পারবে না ইনশাল্লাহ।

আওয়ামী লুটেরা,চাঁদাবাজ, সন্ত্রাসীরা আজ পাকিস্তানি হানাদারদের থেকেও বর্বর হয়ে গেছে।সেটা তাদের কাজ-কর্মে, কথা-বার্তায় ইতোমধ্যেই আপনারা টের পেয়েছেন। তাই দেশকে মুক্ত করতে, জনগণকে বাঁচাতে এই অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলুন। হাসপাতাল থেকে ছাত্রসমাজ তথা দেশবাসীর প্রতি ভিপি নুরের আহ্বান।

প্রসঙ্গত, রোববার দুপুরে ডাকসু ভবনের নিজকক্ষে নুরের ওপর হামলা চালিয়ে তাকে মারাত্মক আহত করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। এ সময় নুরের সাথে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক হাসান আল মামুন, যুগ্ম আহবায়ক ‍মুঁহাম্মদ রাশেদ খান, ফারুক হাসান, মশিউর রহমানসহ অন্তত ১৫ থেকে ২০ জন আহত হয়েছে।

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top