রাজশাহী মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ২রা আশ্বিন ১৪৩১


বন্ধু হিসেবে সাহায্য করুন, বাধ্য করার চেষ্টা করবেন না: ভারতের উদ্দেশে জামায়াত


প্রকাশিত:
২৮ আগস্ট ২০২৪ ২২:৩১

আপডেট:
১৭ সেপ্টেম্বর ২০২৪ ০০:৫৫

ছবি: সংগৃহীত

ভারত প্রসঙ্গে জামায়াতের আমির ডা. শফিকুর রহমান বলেছেন, বন্ধু হিসেবে আমাদের সাহায্য করুন, কিন্তু মেহেরবানি করে কেউ আমাদেরকে বাধ্য করার চেষ্টা করবেন না। ডিসিশনটা আমাদের জনগণকে নিতে দিন।

তিনি বলেন, জনগণ যখন ডিসিশন নেবে তখন সেই ডিসিশন জনকল্যাণমূলক হবে, এটাই হবে গণতন্ত্রের পক্ষে, জনগণের অধিকারের পক্ষে। কিন্তু অন্য জায়গা থেকে যদি আমাদেরকে বাধ্য করার চেষ্টা করেন তাহলে আমরা ক্ষতিগ্রস্ত হব।

বুধবার (২৮আগস্ট) গুশানের হোটেল লেকশোরে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্পাদক, প্রধান নির্বাহী, বার্তা সম্পাদক ও প্রধান প্রতিবেদকদের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন।

বিএনপি দ্রুত নির্বাচন চাইলেও জামায়াত কেন চাচ্ছে না, জানালেন ডা. শফিকুর রহমান

জামায়াত আমির বলেন, আমরা কেউ বিপদে পড়তে চাই না। আমরা চাই, সকলেই সকলের সম্মানিত প্রতিবেশী হিসেবে বাস করুক। এটা শুধু ভারত দিয়ে কথা নয়… সকলের ক্ষেত্রে আমাদের একই কথা। ডা. শফিকুর রহমান বলেন, আপনার স্বভাব বদলান তাহলে প্রতিবেশী বদলানোর দরকার পড়বে না। প্রতিবেশীকে প্রতিবেশী হিসেবে আপনি রিসিভ করুন, তার প্রতি সম্মান প্রদর্শন করুন। আপনি যখন কাউকে সম্মান করবেন, ভালোবাসবেন, আপনার পাওনা হয়ে যাবে তার থেকে ভালোবাসা পাওয়া, সম্মান পাওয়া। এজন্য ধৈর্য ধরতে হবে, অস্থির হওয়ার কিছু নেই।

তুমুল গণ-আন্দোলনের মধ্যে আওয়ামী লীগের শেষ সময়ে জামায়াতকে ‘সন্ত্রাসী সত্তা’ আখ্যা দিয়ে নিষিদ্ধ করা হয় সন্ত্রাসবিরোধী আইনে। তবে ৫ আগস্ট থেকে জামায়াত প্রকাশ্যে চলে আসে। তারা সেদিন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান ও পরে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে বৈঠক করে, ৮ আগস্ট মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকারের শপথেও উপস্থিল ছিল দলটির প্রতিনিধিরা। নিষিদ্ধ হওয়ার ২৮ দিনের মাথায় সেই সিদ্ধান্ত প্রত্যাহার হয়ে যায় বুধবার।

সভায় বক্তব্য দেন- নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দীন, বাংলাভিশনের প্রধান সম্পাদক ড. আব্দুল হাই সিদ্দিক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি রুহুল আমিন গাজী, মহাসচিব কাদের গনি চৌধুরী, বিএফইউজের সাবেক সভাপতি এমএ আজিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন একাংশের সাবেক সভাপতি আব্দুল হাই শিকদার, মানবজমিনের নির্বাহী যুগ্ম সম্পাদক শামীমুল হক, মিডিয়া ব্যক্তিত্ব হাসান আহমেদ চৌধুরী কিরণ, সিনিয়র সাংবাদিক এলাহী নেওয়াজ খান সাজু প্রমুখ।

জামায়াতের পক্ষ থেকে নায়েবে আমির মজিবুর রহমান, সৈয়দ আবদুল্লাহ মো. তাহের, সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি রফিকুল ইসলাম খান, হামিদুর রহমান আযাদ, এহসানুল মাহবুব জুবায়ের, ঢাকা মহানগরের দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল, উত্তরের আমির সেলিম উদ্দিন, প্রচার ও মিডিয়া সেক্রেটারি মতিউর রহমান আখন্দও মতবিনিময়ে উপস্থিত ছিলেন।

 

আরপি/জেডএফ



আপনার মূল্যবান মতামত দিন:

Top