রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


অনিয়ম হলে পুরো দেশে নির্বাচন বন্ধ করে দেব, আবার করবো: সিইসি


প্রকাশিত:
২৬ অক্টোবর ২০২৩ ১৮:১১

আপডেট:
২৬ অক্টোবর ২০২৩ ১৮:১২

ফাইল ছবি

দ্য ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী প্রশ্ন করেন, আপনি প্রিজাইডিং অফিসারকে বলেছেন, যদি নির্বাচন ঠিক মতো না হয় তাহলে ‘লিভ ইট’। পুরো কান্ট্রিতে যদি নির্বাচন ঠিক মতো না হয় তখন আপনি কী করবেন? এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেন, তাহলে ইলেকশন হবে না, আবার হবে। তাহলে পুরো দেশে নির্বাচন বন্ধ হয়ে যাবে। নির্বাচন বন্ধ করে দেবো, আবার করবো। উই হ্যাভ টু বি কারেজিয়াস, উই হ্যাভ টু ডু দ্যাট।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) নির্বাচন ভবনে গণমাধ্যম সম্পাদকদের নিয়ে আয়োজিত সংলাপে ইকবাল সোবহান চৌধুরীর প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

আরও পড়ুন: বিএনপি নেতাদের সঙ্গে পিটার হাসের নৈশভোজ, কি বলছে মার্কিন দূতাবাস?

তিনি বলেন, ভোটের দিন অনিয়ম নিয়ন্ত্রণ করতে না পারলে ভোট বন্ধ করে প্রিজাইডিং অফিসারকে কেন্দ্র ত্যাগ করতে হবে। ভোট বন্ধ না করলে সেটিও ফৌজদারি অপরাধ হিসেবে বিবেচিত হবে।

আসন্ন জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচন ঘিরে পুনরায় সংলাপের উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ‘দ্বাদশ সংসদ নির্বাচন: গণমাধ্যমের ভূমিকা, জাতির প্রত্যাশা’ শিরোনামে এ সংলাপে বিভিন্ন গণমাধ্যমের ৩৮ জন সিনিয়র সাংবাদিককে আমন্ত্রণ জানানো হয়।

সংলাপে সিনিয়র সাংবাদিকদের মধ্য এটিএন বাংলার প্রধান বার্তা সম্পাদক জ. ই. মামুন, এনটিভির প্রধান সম্পাদক জহিরুল আলম, চ্যানেল আইয়ের প্রধান বার্তা সম্পাদক জাহিদ নেওয়াজ খান জুয়েল, একাত্তর টিভির প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু, মাছরাঙা টিভির প্রধান বার্তা সম্পাদক রেজোয়ানুল হক রাজা, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের প্রধান সম্পাদক নঈম নিজাম, দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল ইসলাম, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামসহ সিনিয়র সাংবাদিকরা সংলাপে যোগ দিয়েছে।

 

 

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top