রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


সক্রিয় মৌসুমি বায়ু, বৃষ্টিপাত বাড়ার আভাস


প্রকাশিত:
৬ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২০

আপডেট:
৬ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২১

ফাইল ছবি

মঙ্গলবার অনেকটা বেড়েছে তাপপ্রবাহের বিস্তৃতি ও তীব্রতা। এ সময় ৩১ জেলায় মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে গেছে। তবে বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ায় ও মৌসুমি বায়ু মোটামুটি সক্রিয় থাকায় আজ বৃষ্টি বাড়তে পারে এবং তা আগামী শুক্রবার পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বুধবার (৬ সেপ্টেম্বর) রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের সব জেলা এবং ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, কিশোরগঞ্জ, কুমিল্লা, ফেনী ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে গেছে। আজ এই তাপপ্রবাহ কোনো কোনো জায়গায় কমতে পারে।

আরও পড়ুন: বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ে: ট্রাকের পেছনে বাসের ধাক্কায় নিহত ৩

এদিকে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন অন্ধ্র-ওড়িশা উপকূলের নিকটবর্তী পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ তৈরি হয়েছে। সেই সঙ্গে মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয়। এর প্রভাবে আজ বৃষ্টি বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বুধবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় এবং দেশের বাকি বিভাগের অনেক জায়গায় দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টিও হতে পারে। সারা দেশে আজ দিনের তাপমাত্রা কমতে পারে। রাতের তাপমাত্রা থাকতে পারে প্রায় অপরিবর্তিত।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top