রাজশাহী মঙ্গলবার, ২৪শে সেপ্টেম্বর ২০২৪, ১০ই আশ্বিন ১৪৩১


বন্যার্তদের মাঝে শায়খ আহমাদুল্লাহর ত্রাণ বিতরণ


প্রকাশিত:
১২ আগস্ট ২০২৩ ০১:৪৩

আপডেট:
২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২৫

ছবি: সংগৃহীত

দেশে-বিদেশে যেকোনো দুর্যোগে সহযোগিতা নিয়ে মানুষের পাশে দাঁড়ান বিশিষ্ট দাঈ ও ইসলামি আলোচক শায়খ আহমাদুল্লাহ। চট্টগ্রাম অঞ্চলে স্মরণকালের ভয়াবহতম বন্যায়ও এর ব্যতিক্রম হয়নি। নিজের প্রতিষ্ঠিত সংস্থা আস-সুন্নাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে ত্রাণ তৎপরতা শুরু করেছেন তিনি। পানি ভেঙে নিজে অসহায়দের হাতে তুলে দিচ্ছেন ত্রাণ সামগ্রী।

শায়খ আহমাদুল্লাহ বলেন, বন্যায় দুর্গত মানুষদের মধ্যে ত্রাণ বিতরণের কার্যক্রম শুরু করেছি আমরা। প্রাথমিকভাবে চট্টগ্রামের সাতকানিয়া, চন্দনাইশ ও মহানগর এলাকায়, কক্সবাজারের চকরিয়া ও পেকুয়ায় এবং বান্দরবানের লামায় আমরা শুকনো খাবারের প্যাকেট বিতরণ করেছি। কয়েক হাজার প্যাকেট বিতরণ সম্পন্ন হয়েছে। আমাদের ত্রাণ তৎপরতা অব্যাহত আছে।

শায়খ আহমাদুল্লাহ জানান, কেউ ত্রাণ তৎপরতায় অংশ নিতে চাইলে সরাসরি ফাউন্ডেশনের ওয়েবসাইট থেকে পাঠাতে পারেন। প্রয়োজনে +৮৮০৯৬১০০০১০৮৯ নাম্বারে যোগাযোগ করা যেতে পারে।

বিশিষ্ট দাঈ ও জনপ্রিয় আলোচক শায়খ আহমাদুল্লাহ আস-সুন্নাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। তার হাত ধরেই মূলত সংস্থাটির কার্যপরিধি দিন দিন বিস্তৃতি লাভ করছে। করোনা মহামারি, সিলেটের ভয়াবহ বন্যা, তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ব্যাপক ত্রাণ তৎপরতা চালিয়ে আস-সুন্নাহ ফাউন্ডেশন ইতোমধ্যে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। এছাড়া দেশজুড়ে কোরবানি কার্যক্রম, দরিদ্র অসহায়দের পুনর্বাসন ও দেশজুড়ে বৃক্ষরোপণ প্রকল্প পরিচালনার মাধ্যমে সংস্থাটি মানুষের আস্থা অর্জন করেছে।

আস-সুন্নাহ ফাউন্ডেশন একটি অরাজনৈতিক, অলাভজনক শিক্ষা, দাওয়াহ ও মানবকল্যাণে নিবেদিত সেবামূলক প্রতিষ্ঠান। আর্তমানবতার সেবা, কর্মসংস্থান তৈরি, দারিদ্র্য বিমোচন, বহুমুখী শিক্ষায়ন প্রকল্প পরিচালনা, ত্রাণ বিতরণ, স্বল্পমূল্যে বা বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান এ ধরনের কাজের মাধ্যমে একটি আদর্শ ও কল্যাণমূলক সমাজ গড়ে তুলতে কাজ করছে বেসরকারি এই সেবা সংস্থাটি।

 

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top