রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


‘রাজনীতি’ প্রশ্নে মুখ খুললেন না মার্কিন রাষ্ট্রদূত


প্রকাশিত:
৬ আগস্ট ২০২৩ ০১:৪৫

আপডেট:
৬ আগস্ট ২০২৩ ০৫:৩৯

ছবি: সংগৃহীত

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট পরিদর্শনে গিয়েছিলেন। সেখানে স্থানীয় সাংবাদিকরা তাকে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে প্রশ্ন করেছিলেন। তবে তিনি এই প্রশ্ন এড়িয়ে যান।

শনিবার (৫ আগস্ট) সকাল ১০টার দিকে স্ত্রী ও ছেলেকে সঙ্গে নিয়ে কুমুদিনী কমপ্লেক্সে যান মার্কিন দূত। সেখানে তাকে স্বাগত জানান কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা।

সাংবাদিকরা পিটার হাসের উদ্দেশে বলেন, ‘আমাদের কিছু রাজনৈতিক প্রশ্ন জিজ্ঞেস করার ছিল।’ জবাবে রাষ্ট্রদূত এ বিষয়ে কোনো মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন।

তবে তিনি কুমুদিনী ট্রাস্ট নিয়ে কথা বলেন। তিনি বলেন, কুমুদিনী কমপ্লেক্সে অবস্থিত প্রতিষ্ঠানগুলো খুব ভালো কাজ করছে। এখানে এসে আমি খুবই আনন্দিত।

পরে কুমুদিনী লাইব্রেরিতে চা চক্র শেষে রাষ্ট্রদূত কুমুদিনী মিলনায়তনে যান। সেখানে কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের কার্যক্রমের ওপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এরপর মার্কিন রাষ্ট্রদূত কুমুদিনী হাসপাতাল, ভারতেশ্বরী হোমস, মেডিকেল কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন ট্রাস্টের পরিচালক শ্রীমতি সাহা, সম্পা সাহা, মহবীর পতি, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আব্দুল হালিম, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায়, ডেপুটি জেনারেল ম্যানেজার (অপারেশন) অনিমেষ ভৌমিক প্রমুখ।

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top