রাজশাহী মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


সদর দফতরে ব্যবসায়ীদের হামলা, ফায়ার সার্ভিস ডিজির ক্ষোভ


প্রকাশিত:
৪ এপ্রিল ২০২৩ ২১:৩২

আপডেট:
৩০ এপ্রিল ২০২৪ ০৯:১৪

ছবি: সংগৃহীত

অগ্নিকাণ্ড কিংবা দুর্ঘটনায় সবার আগে ডাক আসে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যদের। প্রাণপণ চেষ্টা করে অগ্নিনির্বাপনের চেষ্টা করেন বাহিনীর সদস্যরা। উদ্ধার কাজে গিয়ে মারা যাওয়ার ঘটনাও আছে। মঙ্গলবার (৪ এপ্রিল) সকালে বঙ্গবাজারে আগুনের খবর শোনার কয়েক মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছান ফায়ার ফাইটাররা। কিন্তু বিক্ষুব্ধ ব্যবসায়ীরা তাদের বিরুদ্ধে ধীরগতির অভিযোগ তুলে সংস্থাটির সদর দফতরে হামলা করে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাইন উদ্দিন।

মঙ্গলবার (৪ এপ্রিল) আগুন নিয়ন্ত্রণে আসার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ফায়ার সার্ভিসের মহাপরিচালক বলেন, আগুন লাগা মার্কেটটি ও ফায়ার সার্ভিসের অফিস রাস্তার এপাশ-ওপাশ। আমি ফায়ার সার্ভিসের ডিজি হিসেবে বলতে চাই, আমাদের ওপর কেন হামলা হলো? কারা করেছে? এ ঘটনায় তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি জানান, আজকে আগুনে ফায়ার সার্ভিসের আটজন সদস্য আহত হয়েছেন। তাদের মধ্যে দুজন ক্রিটিক্যাল অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন ইনিস্টিটিউটে চিকিৎসাধীন।

দেশের এবং মানুষের নিরাপত্তায় ফায়ার সার্ভিসের কর্মীদের কাজের কথা তুলে ধরে তিনি আরও বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অফিসার ও সব পদবির কর্মকর্তা-কর্মচারীরা মানুষের জন্য জীবন দেন। গত এক বছরে ১৩ জন ফায়ার ফাইটার শহীদ হয়েছেন। তারা ফাইটার অগ্নিবীর খেতাব পেয়েছেন। এছাড়া ২৯ জন আহত হয়েছেন। আজকে আমাদের আটজন সদস্য আহত হয়েছেন। কেন বা কারা ফায়ার সার্ভিসের ওপর আঘাত হানল তা আমার বোধগম্য নয়।

তিনি বলেন, ফায়ার সার্ভিস সব দুর্যোগে সবার আগে মানুষের পাশে থাকে। কেন আমাদের সদস্যদের ওপর আক্রমণ? কেন আঘাত? এ আগুনের সুষ্ঠু তদন্ত আমরা করব এবং আপনাদের জানাব।

 

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top