রাজশাহী মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১


প্রথমবারের মত আগামীকাল পালিত হবে জাতীয় বস্ত্র দিবস


প্রকাশিত:
৪ ডিসেম্বর ২০১৯ ০৫:০৪

আপডেট:
৭ মে ২০২৪ ২৩:৪১

ফাইল ছবি

বস্ত্রখাতের সঙ্গে সংশ্লিষ্ট সকল অংশীজনের সমন্বিত অংশগ্রহণে বুধবার (৪ ডিসেম্বর) প্রথমবারের মতো ‘জাতীয় বস্ত্র দিবস-২০১৯’ উদযাপিত হবে। এ উপলক্ষে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা সৈকত চন্দ্র হালদার এসব তথ্য জানান।


তিনি বলেন, 'জাতীয় বস্ত্র দিবস-২০১৯ উপলক্ষে আগামীকাল জাতীয় দৈনিক পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হবে। রাজধানীর মানিক মিয়া এভিনিউতে আলোচনা সভা ও বস্ত্রখাতের সকল অংশীজনের সমন্বয়ে বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হবে।’

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী ও পাট সচিব লোকমান হোসেন মিয়াসহ বস্ত্রখাতের সঙ্গে সংশ্লিষ্ট সকল অংশীজন এ র‍্যালিতে অংশগ্রহণে করবেন।

এছাড়াও আগামী ৯ জানুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বস্ত্র দিবসের মূল অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণার সম্মতি জ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে বস্ত্র দিবসের গুরুত্ব এবং বস্ত্র সংক্রান্ত বিষয়ে আগ্রহ সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে ব্যক্তি ও প্রতিষ্ঠানসমূহকে পুরস্কার প্রদান করা হবে।

এর আগে, প্রতিবছর ৪ ডিসেম্বরে জাতীয় বস্ত্র দিবস হিসেবে পালনের প্রস্তাব মন্ত্রিসভা কর্তৃক অনুমোদিত হয়েছে। দিবসটি উদযাপনের জন্য মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা পরিপত্রের ‘খ’ ক্রমিকে তা অন্তর্ভুক্ত করার প্রস্তাবও অনুমোদন দেওয়া হয়েছে।

আরপি/ এএস



আপনার মূল্যবান মতামত দিন:

Top