রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


মার্কিন রাষ্ট্রদূতের নিরাপত্তা বিঘ্নিত হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশিত:
২২ ডিসেম্বর ২০২২ ০৬:৪৪

আপডেট:
২২ ডিসেম্বর ২০২২ ০৭:৫৯

ছবি: রাজশাহী পোস্ট

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মার্কিন রাষ্ট্রদূতের নিরাপত্তা ঘাটতি হয়েছে বলে আমরা মনে করি না। কারণ, এমন কিছু হয়নি যার কারণে তার নিরাপত্তা বিঘ্নিত হবে।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে রাজশাহী পুলিশ লাইন্সের এক অনুষ্ঠানে যোগ দিয়ে ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু ম্যুরাল’ উদ্বোধনের পর সাংবাদিকদের মন্ত্রী এ কথা বলেন।

মহান বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান উপলক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করে রাজশাহী জেলা পুলিশ। রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশের আইজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাষ্ট্রদূতদের জন্য আমরা যথেষ্ট নিরাপত্তা দিয়ে থাকি। আমাদের পুলিশ বাহিনী বিশেষ বিশেষ রাষ্ট্রদূতের বেলায় তাদের নজরদারিতে রাখে। এ কারণে মার্কিন রাষ্ট্রদূতের নিরাপত্তা ঘাটতি হয়েছে বলে আমরা মনে করি না। কারণ সেখানে এমন কিছু হয়নি যার কারণে তার নিরাপত্তা বিঘ্নিত হবে।



ভুল বুঝাবুঝির কারণেই এমনটি ঘটে থাকতে পারে উল্লেখ করে তিনি বলেন, রাষ্ট্রদূতের কাছে যারা গিয়েছিলেন তারা বিএনপির জিয়াউর রহমানের সময় গুম-খুনের শিকার পরিবারের সদস্য। তারা তাদের স্বজনদের গুম-খুনের বিচারের দাবিতে সেখানে স্মারকলিপি দিতে যান। বিষয়টি পুলিশ জানার পর ঘটনাস্থলে গিয়ে রাষ্ট্রদূতের নিরাপত্তা নিশ্চিত করে। এ সময় পুলিশকে আগে থেকে না জানানোর কারণে তারা কিছুই জানতেন না বলেও দাবি করেন তিনি।

আগামী সংসদ নির্বাচনের প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, দেশের একটি আইন আছে, একটি সংবিধান আছে, যে সংবিধানকে ফলো করে আমরা চলছি। সেই সংবিধানে কোনো জায়গাতেই তত্ত্বাবধায়ক সরকারের কথা নেই। কাজেই তত্ত্বাবধায়ক সরকারের কোনো প্রশ্নই আসে না। পৃথিবীর অন্য দেশগুলোতে যেভাবে নির্বাচন হয়, এভাবেই আমাদের দেশে নির্বাচন হবে। নির্বাচন কমিশনের অধীনে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেশবাসী প্রত্যাশা করে, আমরাও সেটা চাচ্ছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যতদিন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে থাকবেন বাংলাদেশ ততদিন আলোকিত থাকবে এবং এগিয়ে যাবে। যারা তাকে নিয়ে বিদ্রূপ করে কথা বলে তারা বাংলাদেশের ভালো চায় না। নতুন প্রজন্মের কাছে প্রধানমন্ত্রী বলেছেন স্মার্ট বাংলাদেশ করবেন। আমরা যারা বেঁচে থাকব স্মার্ট বাংলাদেশ দেখে যাবো।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের সংবিধান অনুযায়ী বিরোধীদের মিছিল-মিটিং-সমাবেশ করার অধিকার রয়েছে। তবে আন্দোলনের নামে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে দেশের প্রচলিত আইনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং আগামীতেও সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

উল্লেখ্য, সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে বুধবার সকালে মন্ত্রী রাজশাহীর বাঘায় আনসার ভিডিপির কার্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top