রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


আগামীকাল রাজশাহীতে আসছেন রাষ্ট্রপতি


প্রকাশিত:
৩০ নভেম্বর ২০১৯ ০৯:৫৯

আপডেট:
৪ মে ২০২৪ ১২:০২

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) সমাবর্তনে যোগ দিতে দুইদিনের সফরে রাজশাহী আসছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আগামী শনিবার দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ে নামবেন রাষ্ট্রপতি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, রাবি ও রুয়েটের সমাবর্তনে রাষ্ট্রপতি সভাপতিত্ব করবেন। এছাড়াও সমাবর্তনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার রাবিতে রাষ্ট্রপতির হেলিকপ্টার অবতরণের পর তাকে ফুল দিয়ে উষ্ণ অভ্যর্থনা ও লালগালিচা সংবর্ধনা দেয়া হবে।

সেখান থেকে রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে গেলে তাকে গার্ড অব অনার দেয়া হবে। পরে দুপুর ৩টায় সমাবর্তন শোভাযাত্রা সহকারে রাষ্ট্রপতি রাবির একাদশ সমাবর্তনের মূল অনুষ্ঠানস্থলে যাবেন।

এরপর রয়েছে ডিগ্রি উপস্থাপন ও দেওয়া পর্ব। রাষ্ট্রপতি পিএইচডি ডিগ্রিপ্রাপ্তদের সনদপত্র দেবেন। বিশেষ অতিথির বক্তব্য রয়েছে এরপর। সমাবর্তন বক্তার বক্তব্যও থাকছে। সমাবর্তন স্মারক দেওয়া হবে পরে। সবশেষে ভাষণ দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রাষ্ট্রপতির সমাবর্তন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণার পর জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হবে। পরে বিকেল সাড়ে ৪টার দিকে তিনি বিশ্ববিদ্যালয় ছাড়বেন।

এ দিন রাতে তিনি রাজশাহীতেই রাত্রিযাপন করবেন।

পরের দিন রোববার দুপুর ৩টার দিকে রাষ্ট্রপতি আবদুল হামিদ রুয়েটের পঞ্চম সমাবর্তনে যোগ দিবেন। এবং সেখানেও তিনি সভাপতিত্ব করবেন। সমাবর্তন আনুষ্ঠানিকতা শেষে এ দিন বিকেল সাড়ে ৪টার দিকে তিনি ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

 

আরপি/ এমএএইচ

 


আপনার মূল্যবান মতামত দিন:

Top