রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


মানুষ বিশ্বাস করে পুলিশে গেলে সমাধান মিলবে


প্রকাশিত:
১৭ অক্টোবর ২০২২ ০৫:৫৯

আপডেট:
৪ মে ২০২৪ ১৪:৫৮

সংগৃহিত

জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর কারণে মানুষ এখন বিশ্বাস করে পুলিশের কাছে গেলেই তাদের সমস্যার সমাধান হবে, এমনটা মনে করেন বাংলাদেশ পুলিশের আইজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

রোববার (১৬ অক্টোবর) রাজারবাগের বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে ডিএমপি আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এই কথা বলেন। পুলিশপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর রাজারবাগে আসা উপলক্ষে এই সংবর্ধনার আয়োজন করা হয়।

পুলিশপ্রধান বলেন, ট্রাফিক পুলিশ অবিরাম কষ্ট করে। মানুষ ট্রাফিক পুলিশের সমালোচনা করে, কিন্তু ট্রাফিক পুলিশ রোদ, বৃষ্টি ঝড়ে একটানা কাজ করে। জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর কারণে মানুষ এখন বিশ্বাস করে পুলিশের কাছে গেলেই তাদের সমস্যার সমাধান হবে।

আইজি তার বক্তব্যে দাবি করেন, বাংলাদেশ পুলিশের সদস্যরা আন্তরিকতার সাথে কাজ করার কারণে চুরি, ছিনতাই, ডাকাতি প্রতিরোধসহ গার্মেন্টস সেক্টর তথা সারাদেশে স্থিতিশীল আইনশৃঙ্খলা পরিস্থিতি বিরাজ করছে। ফলে বৈদেশিক মুদ্রা অর্জিত হচ্ছে। দেশ ঈর্ষণীয় উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এছাড়াও জঙ্গিবাদ মোকাবিলা করতে সারা বিশ্ব যেখানে হিমশিম খাচ্ছে সেখানে বাংলাদেশ পুলিশ যথেষ্ট সক্ষমতার পরিচয় দিয়েছে।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, আমাদের দায়িত্বশীলতা দিয়ে থানাকে সবার আশ্রয়স্থল বানাতে হবে। সবাই ৯-৫টা কাজ করে কিন্তু থানার দরজা কখনও বন্ধ হয় না। প্রত্যাশা তৈরির পেছনে আপনারা যেভাবে অবদান রেখেছেন ভবিষ্যতেও মানুষের আস্থা, প্রত্যাশা আর ভালোবাসার জায়গা ধরে রাখতে হবে।

তার সম্মানে সংবর্ধনা অনুষ্ঠান আয়োজনের জন্য ডিএমপিকে ধন্যবাদ জানিয়ে আইজিপি বলেন, ডিএমপি বাংলাদেশ পুলিশের সবচেয়ে বড় ইউনিট। ডিএমপি অক্লান্তভাবে পরিশ্রম করে। ডিএমপি যেভাবে কাজ করে তা দেশি-বিদেশি সকল মানুষের কাছে দৃশ্যমান থাকে। ডিএমপি যেভাবে তাদের কাজ করছে আমাদের পক্ষ থেকে তাদের সেই কাজে সহায়তা অতীতের ন্যায় অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএমপির কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

আরপি/ এসএইচ

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top