রাজশাহী সোমবার, ৫ই ডিসেম্বর ২০২২, ২১শে অগ্রহায়ণ ১৪২৯


জাতীয় গ্রিডে বিপর্যয়: ঢাকা-চট্টগ্রাম অঞ্চল বিদ্যুৎহীন


প্রকাশিত:
৪ অক্টোবর ২০২২ ১৫:৪৭

আপডেট:
৫ ডিসেম্বর ২০২২ ০৩:৩৫

ফাইল ছবি

জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে ঢাকাসহ দেশের বড় একটি অংশ বিদ্যুৎহীন হয়ে পড়েছে। ঢাকা ছাড়াও চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লার বড় একটি অংশে বিদ্যুৎ নেই।

মঙ্গলবার (৪ অক্টোবর) বেলা দুইটার দিকে এই বিপর্যয় ঘটে বলে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) সূত্রে জানা গেছে। বিদ্যুতের পূর্বাঞ্চলীয় গ্রিড ফেল করায় এই অবস্থার সৃষ্টি হয়েছে।

বিদ্যুৎ বিতরণে সরকারি কোম্পানিটি জানিয়েছে, জাতীয় গ্রিডে বিপর্যয় দেখা দেওয়ায় প্রায় দুইটা থেকে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লার অধিকাংশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

পাওয়ার গ্রিডের এক কর্মকর্তা জানান, এই গ্রিডের আওতায় ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা ও ময়মনসিংহ অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ করা হয়। ফলে এসব বিভাগের অধিকাংশ এলাকায় বিদ্যুৎ নেই বললেই চলে। কী কারণে এই বিপর্যয় হয়েছে তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

রাতের মধ্যেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে বলে আশা প্রকাশ করেছে পিজিসিবি। এর মধ্যে ঘোড়াশাল-টঙ্গীসহ কয়েকটি পাওয়ার প্লান্ট চালু করা হয়েছে।

বিদ্যুৎহীনতার বিষয়ে জানতে চাইলে বিপিডিপির উপপরিচালক মোহাম্মদ শামীম হাসান বলেন, জাতীয় গ্রিডে কিছু সমস্যার কারণে দেশের অনেক জায়গায় বিদ্যুৎ বিপর্যয় দেখা দিয়েছে।

তিনি বলেন, আমাদের টিম সব জায়গায় কাজ করতে। সবকিছু ঠিকঠাক হতে তিন-চার ঘণ্টা বা তারও বেশি সময় লাগতে পারে। আমরা দ্রুত সমস্যা সমাধানের চেষ্টা করছি।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top