রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


২০ সেনাসদস্য পেলেন সেনাবাহিনী প্রধানের প্রশংসাপত্র


প্রকাশিত:
২৪ আগস্ট ২০২২ ০৭:০৪

আপডেট:
৩ মে ২০২৪ ১৯:০১

ছবি: সংগৃহীত

সেনাবাহিনীতে প্রশংসনীয় কাজের জন্য ২০ সেনাসদস্যকে সেনাবাহিনী প্রধানের প্রশংসাপত্র হস্তান্তর ও ইনসিগনিয়া পরিয়ে দেওয়া হয়।

মঙ্গলবার (২৩ আগস্ট) ঢাকা সেনানিবাসের মাল্টিপারপাসে প্রশংসাপত্র ও ইনসিগনিয়া পরিয়ে দেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। তাদের মধ্যে দুইজন আভিযানিক সফলতার জন্য পুরস্কৃত হয়েছেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, সেনাপ্রধান ২০২১-২০২২ অর্থবছরে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের জন্য পুরস্কারপ্রাপ্ত ১১ সেনাসদস্য ও সেনাবাহিনীতে কর্মরত অসামরিক ব্যক্তিদেরকে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন।

সরকার কর্তৃক বাস্তবায়িত শুদ্ধাচার চর্চাকে উৎসাহিত করার লক্ষ্যে সেনাবাহিনীতে এ বছর সর্বমোট ২৫৭ জনকে পুরস্কার দেওয়া হয়। সেনাবাহিনীতে প্রথমবারের মতো আনুষ্ঠানিকতার মাধ্যমে সেনাবাহিনী প্রধানের প্রশংসাপত্র ও ইনসিগনিয়া এবং জাতীয় শুদ্ধাচার কৌশল পুরস্কার প্রদান করা হয়।

এ সময় সেনা সদরের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিভিন্ন পদবীর অফিসার, জেসিও ও সৈনিকরা উপস্থিত ছিলেন।

সেনাবাহিনী প্রধান অসামান্য কর্মদক্ষতার স্বীকৃতিপ্রাপ্ত সেনাসদস্যদের অত্যন্ত উচু মনোবল, কর্মস্পৃহা, দেশপ্রেম ও দায়িত্বের প্রতি অবিচল আস্থার জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন, তাদের এই স্পৃহা সকলের জন্য পাথেয়। তিনি সেনাবাহিনীর সকল সদস্যদের এ ধরনের অনুকরণীয় কাজের জন্য নির্দেশনা দেন।

একইদিনে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ মিরপুর ডিওএইচএসে নবনির্মিত কালচারাল সেন্টার উদ্বোধন করেন। অনুষ্ঠানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা ডিওএইচএস পরিষদের সদস্য ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

মিরপুর ডিওএইচএস কালচারাল সেন্টারটিতে ব্যাংক, কনভেনশন হল, উন্নত চিকিৎসা সুবিধা, কর্পোরেট অফিস, জিমনেশিয়াম, সেলুন, পার্লার, ক্যাফে, ই-গেমিং জোনসহ সম্ভাব্য সকল আধুনিক নাগরিক সুবিধার ব্যবস্থা করা হয়েছে। যা এই এলাকায় বসবাসরত জনগণের জীবনযাত্রার মান উন্নয়নে ভূমিকা রাখবে বলে সেনাবাহিনী প্রধান আশাবাদ ব্যক্ত করেন।

RP/SAD-15

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top