রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


ক্ষমতাধর রাষ্ট্রকে পিছনে ফেলে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ : পররাষ্ট্র প্রতিমন্ত্রী


প্রকাশিত:
১২ আগস্ট ২০২২ ০৪:০২

আপডেট:
১২ আগস্ট ২০২২ ০৪:০৬

ছবি: প্রতিনিধি

বিশ্বের অনেক ক্ষমতাধর রাষ্ট্রকে পিছনে ফেলে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ। আওয়ামীলীগ সরকার ১৩ বছর রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে দেশের ব্যাপক উন্নয়ন করেছেন । বড় চ্যালেন্স ছিল একটি বলয়ের মধ্যে দেশে ১৭ কোটি মানুষকে নিয়ে আসা । আর সেই চ্যালেন্স গ্রহন করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

বৃহস্পতিবার (১১ আগষ্ট) সকাল সাড়ে ১১টায় বাঘা উপজেলা সমাজ সেবা ও যুব উন্নয়ন অফিসের সার্বিক সহযোগিতায় উপজেলা প্রশাসনের আয়োজনে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্টোক, প্যারালাইসিস, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগীদের ও যুবকদের যুব ঋণের চেক বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, এখন দেশে কেউ না খেয়ে থাকেন না। দেশের কোন মানুষ সরকারি সুবিধার বাইরে থাকার কথা না। যদি কেউ থাকে থাকেন এ জন্য দায়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বর এবং সংশ্লিষ্ট সকল দপ্তরের কর্মকর্তার অবহেলার কারণে হয়ে থাকতে পাবে।

তিনি আরো বলেন, বৃধবাভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধীভাতা, গৃহহীণ-ভূমিহীনদের ঘর নির্মাণ থেকে শুরু করে সকল অসচ্ছল মানুষকে সেবার আওতায় আনা হয়েছে। তবে কেউ অসৎ উদ্দ্যেশে সরকারি সুবিধা ভোগ করে থাকেন, তাহলে আইনের আওতায় আনার ব্যবস্থা রয়েছে তাদেরকে ।

আয়োজিত অনুষ্টানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার। উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা এমরান আলীর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সাখাওয়াত হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাফিজ শরীফ। উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, অধ্যক্ষ নছিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, বাঘা পৌর আ,লীগের সভাপতি আবদুল কুদ্দস সরকার, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেনসহ উপজেলার সকল কর্মকর্তা।

অনুষ্টানে উপজেলা সমাজ সেবা অফিসের পক্ষে দুরারোগ্যে রোগে আক্রান্ত ১৪ জনকে মাঝে ৭ লক্ষ টাকার অনুদানের চেক এবং উপজেলা যুব উন্নয়ন অফিসের পক্ষে ৩৭ জন যুবকের মাঝে ১৫ লক্ষ ৭০ হাজার টাকার ঋণের চেক প্রদান করা হয়।


এর আগে সকাল ১০ টায় অমরপুর-ধন্দহ উচ্চ বিদ্যালয়ের চারতলা নির্মিত একাডেমিক ভবন উদ্বোধন, বাজুবাঘা ইউনিয়ন আ,লীগের আয়োজনে চন্ডিপুর উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় শোক দিবসের আলোচনা অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি।

এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, জাতীর জনক বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার অবহেলিত সমাজকে প্রতিষ্টিত করার লক্ষে কাজ করছেন । উন্নয়নের রাজনীতিতে বিশ্বাস করি । প্রতিহিংসার রাজনীতি করিনা। আত্নমর্যদাশীল রাষ্ট গড়তে চাই।। রাষ্টকে এগিয়ে নেওয়ার দায়িত্ব হলো সবার। যে যেখান থেকে দায়িত্ব পালন করছেন, সেখান থেকে মর্যাদার সাথে দায়িত্ব পালন করলে পৃথিবীর মর্যাদাশীল স্থানে পৌছে যাবে বাংলাদেশ । ইতিমধ্যে দেশ মধ্যম আয়ের দেশ হিসেবে মর্যদা লাভ করেছে। পৃথিবীর সকল দেশের সাথে পররাষ্ট্রনীতি মেনে চলছি। 

আরপি/এসএডি-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top