রাজশাহী মঙ্গলবার, ১৮ই জুন ২০২৪, ৫ই আষাঢ় ১৪৩১


শাহবাগে সমাবেশে লাঠিচার্জের পর পুলিশের মামলা


প্রকাশিত:
৯ আগস্ট ২০২২ ০৬:২১

আপডেট:
১৮ জুন ২০২৪ ১১:২২

সংগৃহিত

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বের করা বিক্ষোভ মিছিলে লাঠিচার্চের পর বিক্ষোভকারীদের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। মিছিল থেকে হামলা হয়েছে এমন অভিযোগে ২১ জনের নামে মামলাটি করে পুলিশ। সোমবার দুপুরে পুলিশের পক্ষ থেকে বাদী হয়ে মামলাটি করা হয়।

সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার ওসি মওদূদ হাওলাদার। তিনি জানান, গতকালকের ঘটনায় দুইজনের নাম উল্লেখ করে এবং বাকিদের অজ্ঞাত আসামি করা হয়েছে। পুলিশ বাদী হয়ে মামলাটি করেছে।

জানা গেছে, এই মামলায় পুলিশের ওপর হামলার অভিযোগ আনা হয়েছে। তাতে বলা হয়েছে ২১ জন সরাসরি হামলায় অংশ নিয়েছিল। এজন্য তারা পুলিশকে হত্যার উদ্দেশ্যে পূর্ব পরিকল্পিতভাবে লাঠিসোটা, ইটপাটকেল দিয়ে হামলা চালায়। এতে কয়েকজন গুরুতর আহত হন।

মামলার আসামিরা হলেন- ছাত্র ইউনিয়নের একাংশের সহ-সভাপতি অনিক রায়, ছাত্র ফেডারেশনের সভাপতি মশিউর রহমান খান রিচার্ড, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি সাদেকুল ইসলাম সোহেল, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সভাপতি আরিফ মঈনুদ্দীন, পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি সুনয়ন চাকমা, বিপ্লবী ছাত্র-যুব আন্দোলনের সভাপতি তৌফিকা প্রিয়া, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের (মার্ক্সবাদী) ভারপ্রাপ্ত সভাপতি জয়দীপ ভট্টাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি সালমান সিদ্দিকী, ছাত্র ইউনিয়নের সদস্য শান্তা ও ছাত্র ফেডারেশনের জুবা মনি। এছাড়াও বাম সংগঠনের আরও ১১ জনের নাম দেওয়া হয়েছে।

রোববার বিকেলে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর ব্যানারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শাহবাগের দিকে আসার চেষ্টাকালে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে বাকবিতণ্ডা বাধে। ওই সময় পুলিশ হঠাৎ করে লাঠিচার্জ শুরু করে। এতে বাম সংগঠনের ১৩ জন আহত হন। তারা ঢামেকে পরে চিকিৎসা নেন।

 

আরপি/এসএইচ-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top