রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


একটা জায়গায় আমাদের নিয়ন্ত্রণ নেই: কাদের


প্রকাশিত:
২৩ নভেম্বর ২০১৯ ০৩:৫৯

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৯:০৮

ফাইল ছবি

সরকার সবক্ষেত্রে নিয়ন্ত্রণ হারিয়েছে– বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, 'দেশের সার্বিক পরিস্থিতির ওপর আমাদের নিয়ন্ত্রণ আছে। কিন্তু আমাদের নিয়ন্ত্রণ নেই একটি জায়গায়। সেটি হলো– বিএনপির মুখের ভাষার ওপর। তাদের যে মুখের ভাষা– মিথ্যাচার, অপপ্রচার, এর ওপরে আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই'।


শুক্রবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস-২০১৯-এর প্রস্তুতি পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

উল্লেখ্য, বৃহস্পতিবার এক আলোচনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, দেখে মনে হয় সরকার সব কিছুর ওপর নিয়ন্ত্রণ হারিয়েছে। পেঁয়াজের বাজার, লবণের বাজারসহ দ্রব্যমূল্যের বাজারে সরকারের নিয়ন্ত্রণ নেই। এমনকি পরিবহন সেক্টরও সরকারের নিয়ন্ত্রণে নেই।

যুবলীগের নতুন নেতৃত্বে কে আসছে, এমন এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, 'যুবলীগের কাউন্সিলররা ঠিক করবে নতুন নেতৃত্বে কে আসবে। তবে আমাদের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শ সে ক্ষেত্রে আমরা নেব। নতুন নেতৃত্বে কে আসবে এখনই বলা যাচ্ছে না'।

তিনি আরও বলেন, 'যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনি। তবে উত্তরাধিকার অর্থে কাউকে যদি নেতা হিসেবে চান সেটি অবশ্যই যুবলীগের অধিকার আছে'।

কংগ্রেসে যুবলীগের গঠনতন্ত্রে গুরুত্বপূর্ণ কোনো পরিবর্তন আনা হবে কিনা এমন এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, যুবলীগের গঠনতন্ত্রে কোনো পরিবর্তন, সংশোধন, পরিমার্জন হবে কিনা সেটি কাউন্সিলররা ঠিক করবেন। যুবলীগের নতুন নেতৃত্ব কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে বিষয়টি উত্থাপন করলে কাউন্সিলরদের সম্মতিতেই তা পাস হবে।

প্রসঙ্গত শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস-২০১৯ অনুষ্ঠিত হবে। এই কংগ্রেসে সাত বছর পর নতুন নেতৃত্ব পাবে যুবলীগ।

সড়ক আইন প্রসঙ্গে মন্ত্রী বলেন, সড়ক পরিবহন আইন নিয়ে যে সমস্যা ছিল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দফায় দফায় আলোচনা হয়ে এর একটি রফা হয়েছে। সমস্যা সমাধানের পরের দিন থেকেই ট্রাক-কাভার্ডভ্যানসহ ঢাকা সিটির আশপাশে বাস চলাচল শুরু করছে। তবে কোথাও কোথাও বাস চলাচলে বিঘ্ন ঘটছে। আজ সকাল থেকে সারা দেশে বাস চলাচল স্বাভাবিক হয়েছে'।

আরপি/ এএস



আপনার মূল্যবান মতামত দিন:

Top