রাজশাহী রবিবার, ২৬শে জুন ২০২২, ১৩ই আষাঢ় ১৪২৯


স্বর্ণের দাম ভরিতে কমল ২৯১৬ টাকা কমল


প্রকাশিত:
২৭ মে ২০২২ ১২:০৯

আপডেট:
২৬ জুন ২০২২ ০৮:৫৯

ফাইল ছবি

স্বর্ণের দাম প্রতি ভরিতে দুই হাজার ৯১৬ টাকা কমানো হয়েছে। পাঁচ দিনের ব্যবধানে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হলো। যা আজ শুক্রবার (২৭ মে) থেকে কার্যকর হবে।

বৃহস্পতিবার (২৬ মে) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বাজুস জানান, নতুন দর অনুযায়ী ভালোমানের ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম পড়বে ৭৯ হাজার ৫৪৮ টাকা। আর ২১ ক্যারেটের দাম ভরিতে কমানো হয়েছে দুই হাজার ৮০০ টাকা।

এর আগে গত ২১মে ভরিতে ৪১৯৯ টাকা বাড়ানো হয়েছিল স্বর্ণের দাম। সেই দাম কার্যকরের পর প্রতি ভরি স্বর্ণ ৮২ হাজার ৪৬৪ টাকায় বিক্রি হয়েছিল, যা দেশের ইতিহাসে স্বর্ণের সর্বোচ্চ দাম।

তারও আগে গত ১৭ মে (মঙ্গলবার) প্রতি ভরি স্বর্ণের দাম বাড়ানোর হয় এক হাজার ৭৫০ টাকা, যা ১৮ মে থেকে কার্যকর হয়েছে। তখন জানানো হয়েছিল, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, নতুন দর অনুযায়ী ভালোমানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম বেড়ে দাঁড়াবে ৭৯ হাজার ৫৪৮ টাকা। আর ২১ ক্যারেটের স্বর্ণের দাম ভরিতে বিক্রি হবে ৭৫ হাজার ৯৩২ টাকা দরে, যা পাঁচদিন বিক্রি হয়েছিল ৭৮ হাজার ৭৩২ টাকা দরে।

এছাড়া ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম কমানো হয়েছে ২ হাজার ৪৫০ টাকা। যা আগামীকাল থেকে বিক্রি হবে ৬৫ হাজার ৮৫ টাকা দরে। এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ১৯৮২ টাকা কমিয়ে ৫৪ হাজার ২৩৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

তবে রূপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top