রাজশাহী রবিবার, ১৯শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


টিকিট বিক্রির শেষ দিনে কমলাপুরে স্বস্তি


প্রকাশিত:
২৭ এপ্রিল ২০২২ ২১:৪৯

আপডেট:
১৯ মে ২০২৪ ১৫:০৮

ছবি: সংগৃহীত

ঈদে ঘরমুখো যাত্রীদের কমলাপুর রেলস্টেশনে শেষদিনের অগ্রিম টিকিট বিক্রি চলছে। বুধবার (২৭ এপ্রিল) সকাল ৮টা থেকে পঞ্চম দিনের মতো টিকিট বিক্রি শুরু হয়। আজ দেওয়া হচ্ছে ১ মের টিকিট।

আগাম টিকিটের জন্য গত কয়েকদিন কমলাপুরে ‘মহাযুদ্ধ’ চললেও শেষ দিনে তেমন ভিড় ছিল না। কয়েক দিনের তুলনায় আজ অনেকটা স্বস্তিতেই টিকিট কিনতে পেরেছেন যাত্রীরা। ভিড় হবে ভেবে অনেকে আগের দিনই লাইনে দাঁড়ালেও সেই লাইন বেশি দীর্ঘ হয়নি। সকালে টিকিট বিক্রি শুরুর কিছু সময়ের মধ্যে তারা টিকিট নিয়ে চলে যান।

বুধবার সকাল ১০টায় সরেজমিনে দেখা যায়, টিকিট কাউন্টারগুলোতে লাইনে দাঁড়িয়ে মানুষ টিকিট কিনছে। তবে অন্যান্য দিনে টিকিট প্রত্যাশীদের লাইন কাউন্টার ছেড়ে স্টেশনের বাইরে গেলেও আজ তেমনটা ছিল না। সকালে যারা টিকিটের জন্য আসছেন তারা কিছু সময় লাইনে দাঁড়ানোর পর সহজেই টিকিট নিয়ে চলে যাচ্ছেন।

পুরুষদের লাইনে তবুও কিছুটা ভিড় থাকলেও নারীদের লাইন ছিল অনেকটাই ফাঁকা।

যাত্রীরা বলছেন, ঈদের দুই দিন আগে বাসায় যাওয়ার জন্য অনেকেই টিকিটের ব্যবস্থা করেছেন। ট্রেনের টিকিট না পেলে বিকল্প ব্যবস্থা করেছেন। তাই আজকে ভিড় কম।

কাউন্টার ছাড়া ইন্টারনেটেও অগ্রিম টিকিট বিক্রি সকাল ৮টা থেকে শুরু হয়েছে। তবে সেখানে অনেকটা ভোগান্তির অভিযোগ পাওয়া যায়।

গত শনিবার (২৩ এপ্রিল) সকাল ৮টা থেকে দেওয়া হয় ২৭ এপ্রিলের টিকিট। ‘টিকিট যার ভ্রমণ তার’ নিশ্চিত করতে যাত্রীদের এনআইডি বা জন্ম নিবন্ধন সনদের ফটোকপি কাউন্টারে প্রদর্শন করে টিকিট কিনতে হয়।

একজন যাত্রী একসঙ্গে সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারবেন। ঈদের অগ্রিম বিক্রিত টিকিট ফেরত নেওয়া হবে না। যাত্রীর চাপ কমানোর লক্ষ্যে ঢাকা শহরের ৫টি কেন্দ্র টিকিট বিক্রি করা হচ্ছে। স্থানগুলো হলো- কমলাপুর, ঢাকা বিমানবন্দর, তেজগাঁও, ঢাকা ক্যান্টনমেন্ট ও ফুলবাড়িয়া (পুরাতন রেলওয়ে স্টেশন)।

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top