রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নেই গৃহহীনদের ঘর নির্মাণ


প্রকাশিত:
১১ এপ্রিল ২০২২ ১০:৫৩

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ২৩:০২

ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন ও মানবিক কার্যক্রমের অংশ হিসেবেই বাংলাদেশ ‍পুলিশ সারাদেশে ৫২০টি ঘর নির্মাণ করেছে বলে জানিয়েছেন আইজিপি ড. বেনজীর আহমেদ।

রোববার (১০ এপ্রিল) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সের অডিটোরিয়ামে ‘গৃহহীন পরিবারের জন্য গৃহ নির্মাণ এবং নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

আইজিপি বলেন, গৃহহীনদের জন্য ৪০০টি ঘর নির্মাণ করেছে বাংলাদেশ পুলিশ। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ৫২০টি ঘর নির্মাণের কার্যক্রমের অংশ হিসেবেই এসব ঘর নির্মাণ করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন ও মানবিক কার্যক্রমের অংশ হিসেবে ঘরগুলো তৈরি করা হয়েছে।

ড. বেনজীর আহমেদ বলেন, বঙ্গবন্ধুর দর্শনে উজ্জীবিত হয়ে মুজিববর্ষে দেশের প্রতিটি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের জন্য আলাদা ডেস্ক স্থাপন করা হয়েছে। এই আলাদা ডেস্ক নারী পুলিশ সদস্যরা অত্যন্ত আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে আইজিপি বলেন, দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না, আপনার (প্রধানমন্ত্রী) এই দৃঢ় প্রত্যয় ও উদ্যোগ জাতির পিতার সূচিত গৃহায়ন কর্মসূচিরই আধুনিক ও সময়োপযোগী এক পদক্ষেপ।

পুলিশ প্রধান জানান, মুজিববর্ষে গৃহহীন মানুষদের গৃহ নির্মাণ করার লক্ষ্যে বাংলাদেশ পুলিশ এই প্রকল্প গ্রহণ করে। এরই পরিপ্রেক্ষিতে সারাদেশে ৫২০টি থানায় একটি করি গৃহহীন পরিবারকে গৃহ নির্মাণ করে দেওয়ার কার্যক্রম গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে ৪০০টি গৃহ নির্মাণ করা হয়েছে। গৃহগুলো নির্মাণের ক্ষেত্রে উন্নত নির্মাণসামগ্রী ও স্থাপত্যে কৌশল ব্যবহার করা হয়েছে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে যুক্ত হয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:

Top