রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


ডাকাতির পরিকল্পনা ভেস্তে দিল ডিবি


প্রকাশিত:
৭ মার্চ ২০২২ ১০:৪৮

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০১:০৮

ছবি: সংগৃহীত

শনিবার গভীর রাত। চারদিকে সুনসান নীরবতা। চার ব্যক্তি সড়কের পাশে দাঁড়িয়ে গল্প করছিল। গতিবিধি ভালো মনে না হওয়ায় তাদের গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

পরে জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে তারা টুঙ্গিপাড়ার কৃষি ব্যাংক বা মোকসেদপুরের মন্দিরে ডাকাতির জন্য পরিকল্পনা করছিল। কিন্তু গোয়েন্দা পুলিশের (ডিবি) জালে ধরা পড়ে ভেস্তে যায় তাদের ডাকাতির পরিকল্পনা।

শনিবার রাতে মোহাম্মদপুরের বছিলা রোডের স্বপ্নধরা এলাকা থেকে তাদের গ্রেফতার করে ডিবি পুলিশ। তারা হলেন ইব্রাহীম চৌধুরী, লোকমান হাকিম, রিপন খান এবং মাহবুব মিয়া ওরফে মাবুদ মিয়া।

রোববার বিকেলে বিষয়টি জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) তেজগাঁও বিভাগের জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. শাহাদত হোসেন সুমা।

পুলিশের এই কর্মকর্তা জানান, শনিবার দিবাগত রাত তিনটার দিকে রাস্তার পাশে চারজনকে দাঁড়িয়ে গল্প করতে দেখে পুলিশের সন্দেহ হয়। ডিবির সদস্যদের দেখে তারা দৌঁড় দেয়। পরে তাদের ধাওয়া করে ইব্রাহীম, লোকমান, রিপন ও মাহবুবকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি চাপাতি, দুটি ছোরা ও চারটি ভিন্ন মডেলের মোবাইল ফোন উদ্ধার করা হয়।

শাহাদত হোসেন আরও জানান, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছেন টুঙ্গিপাড়ার কৃষিব্যাংক ও মোকসেদপুর মন্দিরে ডাকাতির পরিকল্পনা ছিল তাদের। কিন্তু সেই পরিকল্পনা ভেস্তে যায় ডিবির কারণে। গ্রেফতারকৃতদের মধ্যে রিপন উত্তরায় বাস ডাকাতি অভিযোগে করা একটি মামলার আসামি।

গ্রেফতারের পর তাদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় মামলা হয়েছে। আজই তাদের আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top