রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


তীব্র শীতের মধ্যেই বৃষ্টিপাতের সম্ভাবনা


প্রকাশিত:
২৮ ডিসেম্বর ২০২১ ০০:১০

আপডেট:
২৮ ডিসেম্বর ২০২১ ০০:৩১

ছবি: সংগৃহীত

ঘন কুয়াশা ও উত্তরের হিমেল হাওয়ায় জেঁকে বসেছে শীত। তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। নতুন বছর শুরু হতে পারে মৃদু শৈত্যপ্রবাহ দিয়ে। যা শেষ পর্যন্ত তীব্র শৈত্যপ্রবাহে বিস্তার লাভ করতে পারে। এরই মধ্যে তীব্র শীতের মধ্যেই বৃষ্টির পূর্বাভাস দিয়েছেন আবহাওয়া অফিস।

রোববার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে দুই দিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এসময় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্য রাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এতে আরও বলা হয়েছে, সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া বর্ধিত ৫ দিনের তাপমাত্রা কমতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সোমবার (২৭ ডিসেম্বর) সকাল থেকে ঢাকায় উত্তর অথবা উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬১ শতাংশ।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ২০ মিনিটে এবং আগামীকাল মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সূর্যোদয় ভোর ৬ টা ৪০ মিনিটে।

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top