রাজশাহী মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


পরবর্তী কর্মসূচি ঘোষণা দিয়ে রাস্তা ছাড়লেন শিক্ষার্থীরা


প্রকাশিত:
৪ ডিসেম্বর ২০২১ ০১:১৩

আপডেট:
৪ ডিসেম্বর ২০২১ ০১:১৬

ফাইল ছবি

সরকারি ছুটির দিনেও দাবি আদায়ে প্রায় দেড় ঘণ্টা সড়কে অবস্থান করার পর পরবর্তী কর্মসূচি ঘোষণা করে সড়ক ছেড়েছেন শিক্ষার্থীরা। বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত রামপুরা ব্রিজের একটি অংশে অবস্থান নিয়েছিলেন তারা।

কর্মসূচি শেষ করার আগে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, নিরাপদ সড়ক ও সারা দেশে সকল শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়াসহ আমরা যে ১১টি দাবি উত্থাপন করেছি সেগুলো দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়ন করতে হবে। আমাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। যেহেতু আগামীকাল এইচএসসি পরীক্ষা আছে তাই আমরা আগামীকাল দুপুর ১২টায় রাস্তায় দাঁড়াবো আমাদের দাবির পক্ষে। আজকের মতো আমরা আমাদের কর্মসূচি শেষ করে ফিরে যাচ্ছি।

রামপুরা ব্রিজে আজ যারা অবস্থান নিয়েছিলেন তারা খিলগাঁও মডেল কলেজের শিক্ষার্থী। গেল কয়েকদিনের মতো সড়কে দাঁড়িয়ে বিভিন্ন স্লোগান দিয়ে নিরাপদ সড়ক বাস্তবায়নের জন্য দাবি জানিয়েছেন তারা।

তবে আজ শিক্ষার্থীদের এই অবস্থানের কারণে রামপুরার সড়কে যান চলাচল বন্ধ হয়নি। শিক্ষার্থীরা ব্রিজের একটি অংশে অবস্থান নেওয়ার কারণে যান চলাচল স্বাভাবিক ছিল।

তবে শিক্ষার্থীদের আন্দোলন ঘিরে রামপুরার ওই এলাকায় প্রচুর পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছিল। শিক্ষার্থীদের আন্দোলন কেন্দ্র করে যেন কোনো অরাজকতা সৃষ্টি না হয় সে বিষয়টি নিশ্চিত করার জন্য তাদের মোতায়েন করা হয়।

এর আগে আজ বেলা ১১টা থেকে রামপুরা ব্রিজে হাতিরঝিল থানার সামনে দাঁড়িয়ে আন্দোলনে অংশ নেন শিক্ষার্থীরা।এদিকে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে রামপুরা ও হাতিরঝিল থানার পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছেলো।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জা্নান, ১০-১২ জন শিক্ষার্থী রামপুরা ব্রিজে হাতিরঝিল থানার অংশে দাঁড়িয়েছে বলে আমরা জানতে পেরেছি। তবে ব্রিজের রামপুরা থানার অংশে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করে রেখেছি যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনার জন্য।

 

আরপি/ এমএএইচ-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top