রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


গাজিপুরের কোনাবাড়িতে ভয়াবহ আগুন


প্রকাশিত:
১৬ নভেম্বর ২০১৯ ১৯:৩৯

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০৬:২৩

শনিবার রাতে জেলার কোনাবাড়ী এলাকার জরুন রোডের কেয়া স্পিনিং কারখানার তুলার গুদাম

গাজীপুরে একই সময়ে ২টি পৃথক স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে ১৫টি ঝুট গুদামের মালামাল পুড়ে গেছে। শনিবার রাতে জেলার কোনাবাড়ী এলাকার জরুন রোডের কেয়া স্পিনিং কারখানার তুলার গুদাম ও দেওয়ালিয়াবাড়ি এলাকায় ঝুট গুদামে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কোনাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদ হোসেন ঢাকা ট্রিবিউনকে জানান, "গাজীপুর সিটে কর্পোরেশনের কোনাবাড়ি এলাকায় কেয়া স্পিনিং মিলের একটি তুলার গুদামে শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে অগ্নিকান্ডের সূত্রাপাত হয়। মুহুর্তেই আগুন টিন শেডের ওই গুদামে ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করে। ঘটনার সময় ওই গুদামটি তালাবদ্ধ ছিল। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়"।

খবর পেয়ে জয়দেবপুর, সাভার ইপিজেড ও ডিবিএল ষ্টেশনের ফায়ার সার্ভিসের ৭টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নেভানোর কাজ শুরু করে। তারা সোয়া এক ঘন্টা চেষ্টায় পৌনে ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মনোরঞ্জন সরকার জানান, "একটি ঝুটের গোডাউনে আগুনের সূত্রাপাত হয়। মুহুর্তেই আগুন পার্শ্ববর্তী ১৪টি গোডাউনে ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করে। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ৩টি, জয়দেবপুরের ১টি, ডিবিএল ষ্টেশনের ১টি ও সাভারের ইপিজেড ফায়ার সার্ভিসের ১টিসহ মোট ৬টি ইউনিট কর্মীরা প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা করে রাত ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। তারা তিন ঘন্টা চেষ্টার পর রাত ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে আগুন পুরোপুরি নেভাতে ফায়ার সার্ভিসের কর্মীরা গভীর রাত পর্যন্ত কাজ করেছেন"।

আগুনে ঝুটের ১৫টি গোডাউন ও মালামাল পুড়ে গেছে এবং ক্ষয়ক্ষতি হয়েছে। তাৎক্ষণিকভাবে অগ্নিকান্ডের সঠিক কারণ জানা যায়নি। তবে, প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আরপি/ এএস



আপনার মূল্যবান মতামত দিন:

Top