রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টির সম্ভাবনা


প্রকাশিত:
১৫ অক্টোবর ২০২১ ২০:৪৮

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২৩:৩৭

ফাইল ছবি

ঢাকাসহ সারাদেশের বিভিন্ন জায়গায় কিছুটা বৃষ্টি হতে পারে। তবে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে। অর্থ্যাৎ গত কয়েকদিন ধরে যেমন গরম পড়ছে; তেমনই পড়তে থাকবে আজও।

শুক্রবার আবহাওয়া অধিদপ্তর পাঠানো আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এমন তথ্যই জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় এবং রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

একই সাথে দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়ার সার্বিক পর্যবেক্ষণে বলা হয়, পূর্ব মধ্য বঙ্গোপসাগর ও তৎসলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসলগ্ন পশ্চিমমধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে। এটি আরও পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

দক্ষিণপশ্চিম মৌসুমী বায়ু দেশের উত্তরাঞ্চল থেকে বিদায় নিয়েছে। মৌসুমী বায়ু দেশের অন্যত্র কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে।

আগামী ঘণ্টা অর্থ্যাৎ তিন দিনের পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে। আবহাওয়াগত অবস্থা অনুকূলে রয়েছে।

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top