রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


৮ বিভাগেই বৃষ্টির আভাস মিলেছে


প্রকাশিত:
১০ অক্টোবর ২০২১ ০২:৫১

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৫:২৪

ফাইল ছবি

মৌসুমি বায়ুর নিষ্ক্রিয়তায় সারাদেশই বৃষ্টির প্রবণতা কম। তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস না পেরোলেও গরম অনুভব হচ্ছে অনেক বেশি। প্রায় সারা দেশের মানুষই গরমে কষ্ট পাচ্ছেন। এ অবস্থায় কিছুটা স্বস্তির আভাস মিলেছে।

আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে  বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান, শনিবার (৯ অক্টোবর) সন্ধ্যা ৬ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, রাজশাহী, রাংপুর, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানান এই আবহাওয়াবিদ।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান আরও জানান, আগামী তিনদিনের মধ্যে উত্তর আন্দামান সাগর ও কাছাকাছি এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হতে পারে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল তাড়াশে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় বাতাসের গতি দক্ষিণ/দক্ষিণ-পূর্বদিক থেকে ঘন্টায় (০৬-১২) কিঃ মিঃ। আজ সন্ধ্যা ০৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮০%।

আগামীকাল ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ০৫ টা ৩৭ মিনিট। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ০৫ টা ৫৪ মিনিটে। ৪৮ ঘন্টার আবহাওয়ার অবস্থা (২ দিন) সামান্য পারবর্তন হতে পারে।

বর্ধিত ৫ (পাঁচ) দিনের আবহাওয়ার অবস্থা  উত্তর আন্দামান সাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

 

আরপি/ এমএএইচ-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top