রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


তসলিমা নাসরিনসহ তিন জনের নামে চার্জশিট দিচ্ছে পুলিশ


প্রকাশিত:
৩ অক্টোবর ২০২১ ২০:৫৩

আপডেট:
৫ মে ২০২৪ ২২:৩৬

ছবি: সংগৃহীত

 

ইসলাম ধর্ম অবমাননার অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় দায়ের করা মামলায় নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন, সাংবাদিক সুপ্রীতি ধরসহ তিনজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করতে যাচ্ছে পুলিশের সাইবার নিরাপত্তা ও অপরাধ বিভাগ।

একই মামলায় অব্যাহতি পেয়েছেন লীনা হক।

লেখিকা তসলিমা নাসরিন, উইমেন চ্যাপ্টারের সম্পাদক সুপ্রীতি ধর ও সাব এডিটর শুচিস্মিতা সীমন্তির বিরুদ্ধে ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে যে কোনো সময় চার্জশিট দাখিল করা হবে বলে জানা গেছে।

২০১৮ সালের ১৯ এপ্রিল ইসলাম ধর্ম অবমাননার অভিযোগে তসলিমা নাসরিনসহ চার জনকে আসামি করে শাজাহানপুর থানায় মামলা দায়ের করেন দৈনিক ‘আল বাইয়েনাত’ মাসিক পত্রিকার সম্পাদক আল্লামা মুহম্মদ মাহবুব আলম।

মামলার এজাহারে বলা হয়, সুপ্রীতি ধর সম্পাদিত উইমেন চ্যাপটার নামের নিউজ পোর্টালে ‘ধর্ষকের কাছে নারীর কোনো ধর্ম নেই’ শীর্ষক তসলিমা নাসরিনের একটি মতামত প্রকাশ করা হয়। যেখানে ইসলাম ধর্ম অবমাননা হওয়ায় দৈনিক ‘আল বাইয়েনাত’ মাসিক পত্রিকার সম্পাদক মুহম্মদ মাহবুব আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার দীর্ঘ সাড়ে তিন বছর তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করতে যাচ্ছেন দায়িত্বপ্রাপ্ত তদন্ত কর্মকর্তা।

২০১৮ সালের ১৮ এপ্রিল ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল প্রযুক্তি আইনের ২০০৬ এর ৫৭ ধারায় মামলাটি নিতে শাহজাহানপুর থানার ওসিকে নির্দেশ দেন। একই সঙ্গে ট্রাইব্যুনাল মামলার বিষয়ে শুনানি নিয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইউনিটকে অভিযোগটির তদন্ত করার আদেশ দেন।

 

 

আর পি/ এমআই 



আপনার মূল্যবান মতামত দিন:

Top