রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


উন্নয়ন পরিকল্পনা যথাযথ বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নির্দেশ


প্রকাশিত:
১৮ আগস্ট ২০২১ ২০:৪৭

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১০:৪৯

ফাইল ছবি

উন্নয়ন পরিকল্পনা যথাযথ বাস্তবায়নে কাজ করতে সচিবদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সরকারের বিভিন্ন দপ্তরের সচিবদের সঙ্গে বৈঠকে বসে এই নির্দেশনা দেন তিনি।

সকাল ১০টায় রাজধানীর শেরেবাংলা নগরে এনইসির সম্মেলন কক্ষে এ বৈঠক শুরু হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী এ বৈঠকে যোগ দেন। চার বছরের বেশি সময় পর সচিবদের সঙ্গে বসেন প্রধানমন্ত্রী।

লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা যেন কোনভাবে ব্যর্থ না হয় উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘আমরা এই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাব উন্নত, সমৃদ্ধ দেশ হিসেবে। ইতিমধ্যে আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি।’

আমাদের ভবিষ্যতে আরও অনেক দূর যেতে হবে। সেই পরিকল্পনাও নেওয়া হয়েছে বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘ডেল্টা প্ল্যান-সেগুলো মাথায় রেখেই আমাদের বাংলাদেশের উন্নয়নের পরিকল্পনা এবং তার বাস্তবায়ন যেন যথাযথভাবে হয়। বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, ভবিষ্যতেও যেন এভাবে এগিয়ে যেতে পারে, সেইভাবেই আমাদের কার্যক্রম চালাতে হবে এবং তারই ভিত্তিটা আমরা তৈরি করেছি।’

২০১৭ সালের জুলাই মাসে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সর্বশেষ সচিব সভা হয়েছিল। গত জুলাই মাসে আবার সচিব সভা করার উদ্যোগ নেওয়া হলেও করোনা মহামারি পরিস্থিতির কারণে তা সম্ভব হয়নি।

সভা পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। এ সময় বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সচিবরা সভায় উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top