রাজশাহী শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


তাসভীর গ্রেফতার

বনানীর এফআর টাওয়ারের মালিক তাসভীর গ্রেফতার


প্রকাশিত:
১৯ আগস্ট ২০১৯ ০৫:০৯

আপডেট:
১৯ আগস্ট ২০১৯ ০৫:১০

তাসভীর-উল-ইসলাম গ্রেফতার

আগুনে ক্ষতিগ্রস্ত বনানীর এফআর টাওয়ারের নকশা জালিয়াতির অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ভবনটির অন্যতম মালিক ও কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার করা হয়েছে। রোববার (১৮ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে দুদক তাকে গ্রেফতার করে।


তাসভীরের বিরুদ্ধে অভিযোগ, আর্থিক প্রতিষ্ঠান জিএসপি ফাইনান্স লিমিটেড (বাংলাদেশ) থেকে পাঁচ কোটি ৬৫ লাখ টাকা ঋণ নিয়ে অবৈধভাবে এফ আর টাওয়ারের ২১, ২২ ও ২৩ তলা কেনেন তিনি।এছাড়া নকশা জালিয়াতির মাধ্যমে এফআর টাওয়ারে ১৯ তলা থেকে বাড়িয়ে ২৩ তলা করা হয়। এ ঘটনায় গত ২৫ জুন তাসভীরসহ ২৩ জনের বিরুদ্ধে মামলা করেন দুদক কর্মকর্তা মো. আবুবকর সিদ্দিক।

সূত্র জানায়, ১৯৯৬ সালের ১২ ডিসেম্বর ভবনটির ভূমি মালিক ইঞ্জিনিয়ার ফারুক ও রূপায়ণ গ্রুপ যৌথভাবে নকশা অনুমোদনের জন্য আবেদন করে। তখন রাজউক ১৮ তলা ভবন নির্মাণের জন্য নকশা অনুমোদন দেয়। পরে ২০০১ সালে বিএনপি-জামায়াত সরকারের আমলে নকশা পরিবর্তন করে ভবনটিকে ২৩ তলা পর্যন্ত বাড়িয়ে নির্মাণ করা হয়।

কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক হলেন তাসভীর উল ইসলাম। এছাড়া তিনি কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি। এফআর টাওয়ারের ২১, ২২ ও ২৩ তলার মালিকানা রয়েছে এই কোম্পানির হাতে।

উল্লেখ্য, চলতি বছরের ২৮ মার্চ দুপুরে এফ আর টাওয়ারে আগুন লাগে। এতে ২৭ জন নিহত হন। দুর্ঘটনার পরপরই বনানীর এফ আর টাওয়ার নকশা অনুমোদনে জমির মালিক এস এম এইচ আই ফারুক হোসেন ও রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল, কাশেম ড্রাইসেল ব্যাটারির মালিক ও এফ আর টাওয়ারের বর্ধিত অংশের মালিক তাসভীর-উল-ইসলাম এবং রাজউকের সংশ্লিষ্ট ইমারত পরিদর্শকসহ কয়েকজনের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।

রাজশাহী পোস্ট / এম



আপনার মূল্যবান মতামত দিন:

Top