রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


স্থগিত থাকা সব নির্বাচনের সিদ্ধান্তে আজ বৈঠক


প্রকাশিত:
২৪ মে ২০২১ ১৬:১০

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৪:১২

ছবি: সংগৃহীত

করোনাভাইরাস মহামারির কারণে স্থগিত হওয়া প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন, জাতীয় সংসদের উপ-নির্বাচন ও স্থানীয় সরকারে কিছু নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত নিতে আজ কমিশনের ৮০তম বৈঠক বসছে। সোমবার (২৪ মে) বিকেল ৩টায় নির্বাচন কমিশন (ইসি) ভবনে এই বৈঠক বসতে যাচ্ছে।

বৈঠকে সভাপতিত্ব করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নূরুল হুদা। এছাড়া অন্য চার নির্বাচন কমিশনার, ইসি সচিব, অতিরিক্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত থাকবেন।

এর আগে গত ১৯ মে কমিশনের ৭৯তম কমিশন বৈঠক হয়। কিন্তু সেখান থেকে কোনো সিদ্ধান্ত আসেনি। পরে সংবাদ সম্মেলন করে ইসি সচিব মো. হুমায়ুন কবীর খন্দকার জানান, ২৪ মে স্থগিত থাকা সব নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

৮০তম কমিশন বৈঠকে আলোচ্য তিন আলোচ্য বিষয় হলো- ১. একাদশ জাতীয় সংসদের লক্ষ্মীপুর-২ শূন্য আসনের স্থগিত নির্বাচন এবং ষষ্ঠ ধাপের পৌরসভা নির্বাচন ও প্রথম ধাপের ইউনিয়ন পরিষদের স্থগিত নির্বাচন, ২. জাতীয় সংসদের সিলেট-৩, ঢাকা-১৪ এবং কুমিল্লা-৫ আসনের উপ-নির্বাচন এবং ৩. দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন ও পৌরসভা নির্বাচনসহ স্থানীয় সরকার পরিষদের অন্যান্য নির্বাচন।

করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে গত ১ মার্চ থেকে সব ধরনের নির্বাচন স্থগিত করেছে কমিশন। এছাড়া এই সময় অনেক নির্বাচনের মেয়াদ শেষ হলেও সিইসির বিশেষ ক্ষমতাবলে এসব নির্বাচনের মেয়াদ ৯০ দিন বাড়ানো হয়। এই ৯০ দিনও পার হয়ে যাচ্ছে। তাই এসব নির্বাচন আয়োজনের কথা ভাবছে নির্বাচন কমিশন।

আরপি / এমবি-৩


বিষয়: নির্বাচন


আপনার মূল্যবান মতামত দিন:

Top