রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


হেফাজতের ১৬ মামলার দায়িত্বভার পেল পিবিআই


প্রকাশিত:
২২ এপ্রিল ২০২১ ২১:৪৯

আপডেট:
২২ এপ্রিল ২০২১ ২২:০০


নারায়ণগঞ্জের রয়েল রিসোর্টে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মামুনুল হক কাণ্ড ও দেশের বিভিন্ন জায়গায় হরতাল এবং সম্প্রতি হেফাজতের তাণ্ডবের ঘটনায় হেফাজতে ইসলামের ১৬টি মামলার দায়িত্ব পেয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে পিবিআই প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৬ মার্চ ব্রাহ্মণবাড়িয়া ও চট্টগ্রামের যেসব জায়গায় হেফাজতে ইসলাম সহিংসতার ঘটনা ঘটায়। সেই ঘটনার সূত্র ধরে পরবর্তীতে আরও বিভিন্ন জেলায় সহিংসতার ঘটনা ঘটে। পিবিআই শুরু থেকেই প্রতিটি মামলার ঘটনায় ঘটনাস্থল অনুসারে স্থিরচিত্র ও ভিডিওচিত্র ধারণ করে রাখতে চেষ্টা করেছে। এসব ঘটনায় অনেকগুলো মামলা হয়েছে। পুলিশ সদর দফতরের নির্দেশে পিবিআই ১৬টি মামলার তদন্তভার পেয়েছে।

বনজ কুমার বলেন, বেশিরভাগ মামলার ডকেট আমরা পেয়েছি, দুই-একটি পাওয়ার অপেক্ষায়। এসব মামলায় কিছু ভিডিওচিত্র রয়েছে অনেকের কাছেই সেগুলো আনার চেষ্টা করছি। পিবিআই এসব ঘটনায় যারা জড়িত তাদেরকে শনাক্ত করতে চেষ্টা করবে। যারা সহিংসতাকাণ্ডে জড়িত ছিলেন না তাদেরকে এসব মামলায় কোনোভাবেই সম্পৃক্ত করবে না পিবিআই।

‘পিবিআই এই মামলাগুলো নিয়ে ইতোমধ্যে কাজ শুরু করেছে। খুব দ্রুত সময়ের মধ্যে মামলাগুলো তদন্ত করে প্রতিবেদন জমা দেয়া হবে’ যোগ করেন তিনি।

এর আগে হেফাজতে ইসলামের ২৩ মামলার দায়িত্ব পায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

 

 

আরপি /আইএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top