রাজশাহী বুধবার, ৮ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১


১০৬ এ ফোন: ঘুষসহ আটক দুই


প্রকাশিত:
১৮ অক্টোবর ২০১৯ ০৯:৪৪

আপডেট:
৮ মে ২০২৪ ১৮:০৪

ছবি: সংগৃহীত

একজন ভুক্তভোগী দুদকের হটলাইন ১০৬ এ ফোন করে অভিযোগ করেন যে, ধামইরহাট উপজেলা সাব-রেজিস্ট্রারের কার্যালয়ে ঘুষ ছাড়া কোনো দলিল সম্পাদন করা হয় না। প্রতিদিন সেখানে ৩০ থেকে ৪০ হাজার টাকা ঘুষ আদায় করা হয়। কোনো দলিল লেখক ঘুষ না দিলে তার দলিল আটকে রাখা হয়। কখনও কখনও বাতিল করা হয় তার লাইসেন্স। বলছিলেন দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম।

নওগাঁর ধামইরহাট উপজেলা সাব-রেজিস্ট্রারের কার্যালয়ে অভিযোগের প্রেক্ষিতে বুধবার বিকালে দুদক অভিযান চালিয়ে টাকাসহ দুই কর্মচারীকে আটক করেছে । উদ্ধার হয়েছে ঘুষের টাকাও।


আটক দুইজন হলেন- অফিস সহকারী রেজাউল ইসলাম ও নৈশ্যপ্রহরী এনামুল হক। দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক মো. আল-আমিন ও আমীর হোসেনসহ পাঁচ সদস্যের একটি দল এ অভিযান চালান।

এ অভিযোগের প্রেক্ষিতে তারা সেখানে অভিযান চালান। এ সময় ২১টি দলিলের বিপরীতে আদায় করা ২৮ হাজার ৮৮৫ টাকাসহ অফিসের এ দুই কর্মচারীকে আটক করা হয়। ঘুষ নেয়ার কিছু স্লিপও জব্দ করা হয়েছে। রেজাউল ইসলাম স্লিপ লিখতেন। আর ঘুষ আদায় করতেন এনামুল হক।

দুদক কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, তাহাজ্জদ হোসেন তাদের কাছে স্বীকার করেছেন যে তার কার্যালয়ে ঘুষের লেনদেন হয়। তবে এই টাকার ভাগ তিনি নেন না। এ বিষয়টি তদন্ত করা হবে। তিনি ঘুষ নিয়েছেন এমন প্রমাণ পাওয়া গেলে তাকেও আইনের আওতায় আনা হবে।

আর আটক দুইজনের বিরুদ্ধে বৃহস্পতিবার দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে মামলা করা হবে। এরপর তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে বলেও জানান দুদক কর্মকর্তা জাহাঙ্গীর আলম।

 

 

আরপি/এমএইচ


বিষয়: ঘুষ দুদক


আপনার মূল্যবান মতামত দিন:

Top