রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


স্বাস্থ্যকর্মীদের বেতন বৈষম্য নিরসনের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে অবস্থান কর্মসূচি পালন


প্রকাশিত:
২৭ নভেম্বর ২০২০ ০২:২৭

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ০৬:০০

কর্মবিরতি পালন

নিয়োগ বিধি সংশোধন করে বেতন আপগ্রেডেশনসহ বেতন বৈষম্য নিরসনের দাবিতে সারা দেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন শুরু হয়েছে। বাংলাদেশ হেলথ এ্যাসিসট্যান্ট এ্যাসোসিয়েশন কেন্দ্রীয় দাবি বাস্তবায়ন পরিষদের ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার জেলার সব কয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে সকাল ৯টা হতে এই কর্মসূচী পালন শুরু করেন তারা।

এই কর্মসূচীর আওতায় শুরু হওয়া কর্মবিরতি কর্মসূচিতে বক্তব্য রাখেন, বাংলাদেশ হেলথ এ্যাসিসট্যান্ট এ্যাসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার সভাপতি ও দাবি বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মো. ইয়াকুব আলী, স্বাস্থ্য পরিদর্শক মো. আব্দুল খালেক, জেলা শাখার সাধারণ সম্পাদক মো. আকবর আলী, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. নেজাম উদ্দিন, সহকারী স্বাস্থ্য পরিদর্শক মো. মতিউর রহমান, মো. আফজাল আলী, মো. রুহুল আমিন, মো. আনোয়ার হোসেন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, স্বাস্থ্য সহকারীদের ঐকান্তিক প্রচেষ্টায় তৃণমূল পর্যন্ত টিকাদান কর্মসূচী বাস্তবায়ন সম্ভব হয়েছে বলেই বাংলাদেশ টিকা দানে বিশ্বের রোল মডেলে পরিণত হয়েছে এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতটি পুরস্কারে ভূষিত হয়েছেন। কিন্তু ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর শেখ হাসিনা স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিলেও নানা কমিটি গঠনের পরও বেতন কাঠামোতে কোনরুপ পরিবর্তণ আসেনি। আর আসেনি বলেই সারাদেশে সংগঠনটির নেতাকর্মীরা একযোগে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত কর্মবিরতির ঘোষণা দিয়েছে। এতে সারা দেশে ১ লাখ ২০ হাজার অস্থায়ী টিকাদান কেন্দ্র থেকে প্রতিদিন প্রায় ২০ হাজার মা ও শিশু টিকাপ্রাপ্তি থেকে বঞ্চিত হলেও নিয়োগবিধি সংশোধন না হওয়া পর্যন্ত এই কর্মসূচী অব্যাহত থাকবে বলে জানানো হয় কর্মসূচী থেকে।

আর তাই নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬তম থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নীতকরণের জোর দাবি জানান তারা।

এদিকে একই দাবিতে জেলার শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে পালিত কর্মসূচীতে বক্তব্য দেন সংগঠনের শিবগঞ্জ উপজেলা শাখার উপদেষ্টা ইব্রাহিম হোসেন, সভাপতি আবদুল্লাহ আল মামুন, সাধারণ সম্পাদক রাকিব রাইহান, স্বাস্থ্য পরিদর্শক আজহারুল ইসলাম, সুলতানা ইয়াসমিন প্রমুখ।

 

আরপি/এসকে



আপনার মূল্যবান মতামত দিন:

Top