রাজশাহী সোমবার, ২৬শে অক্টোবর ২০২০, ১২ই কার্তিক ১৪২৭


চাঁপাইনবাবগঞ্জে

ক্যান্সার ও কিডনী রোগীদের মাঝে সমাজ সেবার চেক বিতরণ


প্রকাশিত:
২৬ সেপ্টেম্বর ২০২০ ১৮:১৫

আপডেট:
২৬ অক্টোবর ২০২০ ১৯:২৭

ছবি: সংগৃহীত

সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচির আওতায় সমাজকল্যাণ মন্ত্রণালয় হতে প্রাপ্ত চেক বিতরণ করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগী এবং থ্যালাসেমিয়া রোগীর মধ্যে এই চেক বিতরণ করা হয়।

এ উপলক্ষ্যে শনিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে চেক বিতরন ও আলোচনা সভার আয়োজন করে জেলা সমাজ সেবা কার্যালয়। এ সময় জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মোসা. উম্মে কুলসুমের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এ.জেড.এম নূরুল হক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম তসি ও উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম সরকার।

বক্তারা বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ব্যবস্থাপনার কারণেই জেলার বিভিন্ন রোগে আক্রান্ত ব্যক্তিরা সমাজ সেবা দপ্তরের মাধ্যমে এই চেক পাচ্ছেন যেন তারা নিজেদের চিকিৎসা সঠিকভাবে করাতে পারেন এবং একজন সুস্থ্য ব্যক্তির মতো সমাজে বসবাস করতে পারেন। তবে এ সময় আরো যারা এই আর্থিক অনুদানের চেক পাননি তাদেরকেও পর্যায়ক্রমে এই সুবিধার আওতায় আনা হবে বলে চেক বিতরণ অনুষ্ঠানে জানানো হয়।

অনুষ্ঠানে জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারি পরিচালক সিরাজুম মনির আফতাবি জানান, সমাজকল্যাণ মন্ত্রণালয় হতে প্রাপ্ত ৬৪ লক্ষ টাকার চেকের সুরক্ষা ট্রাস্টের আওতায় সদর উপজেলা ও পৌর এলাকার ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগী এবং থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ১২৮ জনের প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক প্রদাণ করা হলো। 

 

আরপি/ডিজে

 

 

 




আপনার মূল্যবান মতামত দিন:

Top