রাজশাহী রবিবার, ১২ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১


করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, সনাক্ত ৩২৪০


প্রকাশিত:
২০ জুন ২০২০ ২১:৩২

আপডেট:
১২ মে ২০২৪ ০৮:০৫

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা ব্রিফিং করছেন

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ১ হাজার ৪২৫ জন কোভিড রোগী মারা গেলেন।

এই সময়ে ৩ হাজার ২৪০ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ১ লাখ ৮ হাজার হাজার ৭৭৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৪৮ জন এবং মোট সুস্থ ৪৩ হাজার ৯৯৩ জন।

শনিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা নিয়মিত ব্রিফিংয়ে জানান, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৭৭৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে আগের নমুনাসহ ১৪ হাজার ৩১টি নমুনা পরীক্ষা করে ৩ হাজার ২৪০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মোট আক্রান্ত ১ লাখ ৮ হাজার হাজার ৭৭৫ জন। শনাক্তের হার ২৩ দশমিক ০৯ শতাংশ।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৩৭ জন মারা গেছেন। এ নিয়ে মোট মারা গেলেন ১ হাজার ৪২৫ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৪৮ জন। এ পর্যন্ত সুস্থ ৪৩ হাজার ৯৯৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৪৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩১ শতাংশ।


প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

 

আরপি/ এএন-৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top