রাজশাহী শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


পরিদর্শনে মেয়র লিটন

এপ্রিলেই চালু হচ্ছে মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা প্ল্যান্ট


প্রকাশিত:
২৭ মার্চ ২০২০ ০৫:০১

আপডেট:
১৭ মে ২০২৪ ০৮:২১

মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা প্ল্যান্ট পরিদর্শনে মেয়র লিটন

 

নাগরিকদের স্বাস্থ্য ঝুঁকি কমিয়ে আনতে হাসপাতাল ও ক্লিনিকের আউট হাউজ মেডিকেল বর্জ্যের পরিবেশসম্মত ও সুষ্ঠুভাবে ব্যবস্থাপনার প্রয়োজন। এ লক্ষ্যে রাজশাহী মহানগরীর সিটি হাটের পাশে সিটি কর্পোরেশনের ভাগাড় সংলগ্ন স্থানে গড়ে তোলা হচ্ছে মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা প্ল্যান্ট। সংশ্লিষ্টরা জানিয়েছে, আগামী এপ্রিল মাসেই প্ল্যান্টটি চালু হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় প্ল্যান্টটি পরিদর্শন করেন সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এ সময় তিনি প্ল্যান্ট স্থাপন কাজের অগ্রগতিসহ সার্বিক খোঁজখবর নেন।

পরিদর্শনকালে নগর পিতার সঙ্গে উপস্থিত ছিলেন- রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, মেয়রের একান্ত সচিব আলমগীর কবির, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার প্রমূখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা প্ল্যান্ট স্থাপনে ২০১৯ সালের ১৮ ফেব্রুয়ারি রাজশাহী সিটি কর্পোরেশন ও প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশনের মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী প্ল্যান্টটি স্থাপন করছে প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশন।

প্রিজমের নিজস্ব কর্মচারীরা মেডিকেল ও ক্লিনিক থেকে বর্জ্য সংগ্রহ করবে, তাদের ভ্যানে করে প্ল্যান্টে নিয়ে গিয়ে সেখানে পরিশোধন ও অপসারণ করবে। এতে করে সিটি কর্পোরেশনের নাগরিকেরা মেডিকেল বর্জ্যের কারণে যে স্বাস্থ্যঝুঁকিতে আছেন, সেটা কমে যাবে। স্বাস্থ্য ঝুঁকিমুক্ত থাকবেন শান্তির নগর রাজশাহীবাসী।

 

আরপি/এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top