রাজশাহী শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


সেই মিজানুরের নেতৃত্বে সাতদফা দাবিতে অবস্থান কর্মসূচি


প্রকাশিত:
২৮ আগস্ট ২০১৯ ০১:৪০

আপডেট:
২৮ আগস্ট ২০১৯ ০১:৪১

ডেঙ্গুসহ সাত দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে বিক্ষুদ্ধ জনগণ।

মঙ্গলবার (২৭ আগস্ট) বেলা ১১টায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে (ডিএসসিসি) নগর ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করেন তারা। অবস্থান কর্মসূচি নেতৃত্ব দেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫৩ নম্বর ওয়ার্ড আওতাধীন পূর্ব জুরাইনের বাসিন্দা মিজানুর রহমান।

এর আগে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) ওয়াসারই পানি দিয়ে সুপেয় শরবত পান করাতে এসে আলোচনায় আসেন তিনি। সে সময় শরবতের জন্য ওয়াসার পানি, চিনি এবং লেবু নিয়ে আসলেও ওয়াসা এমডির সাক্ষাৎ পাননি মিজানুর রহমান।

আজকের অবস্থান কর্মসূচিতে রাজধানীর জুরাইন এলাকার বাসিন্দা মিজানুর রহমানসহ বিভিন্ন এলাকার বাসিন্দারা উপস্থিত ছিলেন।

অবস্থান কর্মসূচিতে সাত দফা দাবি তুলে ধরেন মিজানুর রহমান। দাবিগুলোর মধ্যে রয়েছে, জরুরি পরিস্থিতি মোকাবিলায় ঢাকাসহ ডেঙ্গু আক্রান্ত প্রতি জেলায় ফিল্ড হাসপাতাল স্থাপন করে বিনামূল্যে রোগ নির্ণয় ও চিকিৎসা প্রদান। সব শিক্ষা প্রতিষ্ঠান সাময়িকভাবে বন্ধ রেখে স্থানীয় মানুষ, শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্নবাহিনীর সমন্বয়ে ওয়ার্ড ভিত্তিক বিশেষ কমেটি গঠন। প্রতিটি ফিল্ড হাসপাতাল ইউনিটে অস্থায়ী ভিত্তিতে প্রয়োজনীয় লোকবল নিয়োগ। প্রতিটি কমিটিকে বিশেষ বরাদ্দ ও প্রশিক্ষণ প্রদান। পরিবেশ বিবেচনায় নিয়ে সারা বছর এডিস মশা দমনসহ পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালনা। দায়িত্বে অবহেলার জন্য প্রত্যেকের বিচার ও শাস্তি এবং মেয়রসহ কর্তাব্যক্তিদের পদত্যাগ।

এছাড়া ডেঙ্গুতে মৃত্যু এবং আক্রান্ত পরিবারকে মর্যদাপূর্ণ ক্ষতিপূরণ দেয়ার দাবি জানানো হয়।

 

আর পি /এম আই 



আপনার মূল্যবান মতামত দিন:

Top